কমিটি পুনর্গঠনে বিএনপির দাবি নাকচ করলেন ইব্রাহীম খালেদ

শেয়ারবাজারে সাম্প্রতিক বিপর্যয়ের কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটির ব্যাপারে বিএনপির সমালোচনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান খোন্দকার ইব্রাহীম খালেদ। আজ বুধবার কৃষি ব্যাংক ভবনে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিদের সঙ্গে আলাপকালে এ প্রতিক্রিয়া জানান।
ইব্রাহীম খালেদ বলেন, ‘বিএনপি তদন্ত কমিটি পুনর্গঠনের যে কথা বলছে সেটা করা বা না করা সরকারের ব্যাপার। শেয়ারবাজারে অনভিজ্ঞতার ব্যাপারে তিনি বলেন, এ বাজারের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের এমন দায়িত্ব দেওয়া হলে তারা কোনো পক্ষ নিতে পারতেন। যেহেতু শেয়ারবাজারের সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতা নেই, তাই এটাই আমার গ্রহণযোগ্যতার মূল কারণ। তদন্ত কার্যক্রম পরিচালনার জন্য সততা ও দৃঢ়তার প্রয়োজন। কমিটির সবার মধ্যে তা আছে।
ইব্রাহীম খালেদ আরও বলেন, ‘আমার ব্যাপারে অভিযোগ করা হয়েছে, আমি আওয়ামীপন্থী। এ বিষয়টির আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমি কখনই কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলাম না।’ তদন্তের অগ্রগতি সম্পর্কে তিনি বলেন, ‘আমরা তথ্য সংগ্রহ করছি। এক মাসের মধ্যে তথ্য সংগ্রহ ছাড়া আর কিছুই বলা যাচ্ছে না। শেয়ারবাজার-সংশ্লিষ্ট বিভিন্ন পক্ষ এবং ব্যক্তিগতভাবে অনেকে তথ্য দিতে চাচ্ছেন। আশা করি, আমরা সুন্দর ও গ্রহণযোগ্য একটি তদন্ত রিপোর্ট তৈরি করতে পারব।’

No comments

Powered by Blogger.