ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন সোহেল তানভীর

ইনজুরি কাটিয়ে আবার দলে ফিরছেন পাকিস্তানি পেসার সোহেল তানভীর। অদ্ভুত বোলিং অ্যাকশানের এই বোলার আজ সোমবার যেকোনো সময় নিউজিল্যান্ডে উড়ে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গেছে। পাকিস্তানের চলতি নিউজিল্যান্ড সফরেই সোহেল তানভীর দলে ছিলেন। তবে সফর শুরুর মাত্র কয়েকদিন আগেই হাঁটুতে চোট পেয়ে দল থেকে ছিটকে পড়েছিলেন তিনি। তবে প্রধান নির্বাচক মহসিন খানের ভাষ্যমতে, ইনজুরি থেকে সেরে উঠে পরিপূর্ণ ফিটনেস প্রমাণ করেই সোহেল দলে ফিরছেন।
ইনজুরি থেকে সোহেল তানভীরের সেরে ওঠার সবচেয়ে বড় প্রমাণ তিনি রেখেছেন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে। সম্প্রতি পরপর দুটো ম্যাচে বল হাতে তাঁর পারফরম্যান্স ছিল দুর্দান্ত। দুটো ম্যাচে দশ উইকেট নিয়ে তিনি নিজের ফিটনেস ও ফর্ম দুটোই প্রমাণ করেছেন।
২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে বড় আবিষ্কার ছিলেন এই পেসার। বাঁ-হাতি এই পেসার অদ্ভুত পায়ের অ্যাকশনের কারণে সেই প্রতিযোগিতায় অনেক বাঘা বাঘা ব্যাটসম্যানের মাথা ব্যাথার কারণ হয়েছিলেন। পাকিস্তানকে ফাইনালে তুলতেও ছিল সোহেল তানভীরের অনন্য অবদান। অচিরেই দলেও অন্যতম প্রধান স্ট্রাইক বোলারের ভূমিকায় অবতীর্ণ হন তিনি। তাঁর পারফরম্যান্সই তাঁকে নিয়ে যায় বিশ্বের সবচেয়ে দামী ঘরোয়া টি-টোয়েন্টি আসর আইপিএলে। এই প্রতিযোগিতার প্রথম মৌসুমে শেন ওয়ার্নের নের্তৃত্বাধীন রাজস্থান রয়েলসের অন্যতম গুরুত্বপূর্ণ অস্ত্র ছিলেন এই সোহেল তানভীর। তবে ইনজুরি বারবারই বাধা হয়ে এসেছে এই তরুণ বোলারের ছোট্ট ক্যারিয়ারে।

No comments

Powered by Blogger.