ওবামা ও পেলিন দূর সম্পর্কের ভাইবোন!

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও রিপাবলিকান পার্টির সাবেক ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী সারাহ পেলিন দূরসম্পর্কের ভাইবোন। এমন দাবিই করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক বংশ-ইতিহাস বিষয়ের ওয়েবসাইট অ্যানসেসটরি ডটকম। তবে সম্পর্কটি বেশ দূরের। ওয়েবসাইটটির তথ্যানুযায়ী, ওবামা ও সারাহ পেলিনের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে বেতার উপস্থাপক রাশ লিমবাহরও।
ওয়েবসাইটের বংশগতিবিদদের গবেষণা থেকে জানা গেছে, ওবামা ও পেলিনের অভিন্ন পূর্বপুরুষের নাম ছিল জন স্মিথ। ধর্মযাজক স্মিথ সতেরো শতকে ম্যাসাচুসেটসের বাসিন্দা ছিলেন। ওবামা ও পেলিন দুজনই মায়ের দিক থেকে স্মিথের সঙ্গে সম্পর্কযুক্ত।
প্রেসিডেন্ট ওবামার একজন কড়া সমালোচক বেতার উপস্থাপক রাশ লিমবাহ। কিন্তু তিনিও নাকি ওবামার আত্মীয়। সতেরো শতকে আমেরিকায় আসা ভূমিমালিক রিচমন্ড টেরেল তাঁদের দুজনের অভিন্ন পূর্বপুরুষ।
অ্যানসেসটরি ডটকম সূত্রে আরও জানা গেছে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশের সঙ্গেও ওবামা ও পেলিনের বংশের যোগসূত্র রয়েছে। জন স্মিথের শ্বশুর স্যামুয়েল হিংকলে ওবামা ও বুশের অভিন্ন পূর্বপুরুষ। অন্যদিকে এই হিংকলেই পেলিন ও বুশেরও অভিন্ন পূর্বপুরুষ।
এর আগে এই ওয়েবসাইটটি জানিয়েছে, পুঁজিবাজারের বিনিয়োগকারী ওয়ারেন বাফে ও অভিনেতা ব্র্যাড পিটের সঙ্গেও ওবামার বংশগত সূত্রে আত্মীয়তা রয়েছে। আরও জানা গেছে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ফ্র্যাংকলিন ডি রুজভেল্ট ও প্রয়াত প্রিন্সেস ডায়ানার সঙ্গে সম্পর্ক রয়েছে পেলিনের।

No comments

Powered by Blogger.