আবাহনীর আসাম-যাত্রায় সঙ্গী চার বিদেশি

চার বিদেশি ফুটবলারকে নিয়ে আসাম যাচ্ছে আবাহনী। এর মধ্যে ডিফেন্ডার সামাদ ইউসুফ ও স্ট্রাইকার আউডু ইব্রাহিম আকাশি-নীলের পুরোনো খেলোয়াড়। নতুন দুজন হচ্ছেন মিডফিল্ডার ইউসুফ আমিনু ও স্ট্রাইকার থুয়াম ফ্রাঙ্ক। চারজনই ঘানার ফুটবলার।
সামাদ ও ইব্রাহিমের সঙ্গে নতুন দুজন ঢাকায় এসেছেন গত মাসে। নতুন দুই খেলোয়াড়কে ঘরোয়া মৌসুমের জন্য নিবন্ধন করানো হবে কি না, এখনো ঠিক হয়নি। তবে তাঁদের অনুশীলনে দেখে আসামে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব।
আবাহনী কোচ অমলেশ সেন জানালেন, ‘গতবার খেলে যাওয়া ঘানার শেরিফ ও আউয়ালের চেয়ে এই দুজনকে ভালোই মনে হচ্ছে। তবে অনুশীলনে দেখেই সব বোঝা যায় না। ম্যাচ খেলতে হবে। বরদুলইয়ে আমরা তাদের নিচ্ছি, তারপর দেখা যাবে।’ ম্যানেজার সত্যজিৎ দাসও (রুপু) বলছেন একই কথা।
আগের মৌসুমের বেশ কয়েকজন নির্ভরযোগ্য খেলোয়াড় এবার দল ছেড়ে যাওয়ায় এবার বিদেশিদের ওপরই বেশি নির্ভর করতে হবে পেশাদার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের। তাই দেখেশুনে বিদেশি কোটা পূরণ করতে চান আবাহনী কর্মকর্তারা। আরও খেলোয়াড় ‘দেখার’ জন্য শিগগিরই আনা হচ্ছে তিনজন নাইজেরিয়ানকে। ক্লাবের নতুন ইরানি কোচ আলী আকবর পোর মুসলিমি আগামী মাসের ২০-২২ তারিখে ঢাকা আসার পর তিনি চাইলে আরও কয়েকজনকে আনা হবে।
এক দিন এগিয়ে আবাহনীর আসাম-যাত্রা ৬ সেপ্টেম্বর বিকেলে। ৫৮তম বরদুলই ট্রফিতে তাদের প্রথম খেলা ৯ সেপ্টেম্বর। স্থানীয় দল নিয়ে নকআউট পদ্ধতিতে টুর্নামেন্ট শুরু হয়েছে। আবাহনী খেলবে সরাসরি গ্রুপ পর্বে। গ্রুপে ম্যাচ থাকছে দুটি। ফাইনাল পর্যন্ত উঠলে ম্যাচ খেলা হবে চারটি।

No comments

Powered by Blogger.