খেলোয়াড়দের স্বপ্নসঙ্গী করলেন রুবচিচ

ঈদের ছুটি শেষে বিকেএসপিতে এশিয়াডগামী বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের অনুশীলন শুরু হয়েছে কাল। একই সঙ্গে শুরু হলো নতুন ক্রোয়েশিয়ান কোচ রবার্ট রুবচিচেরও।
সকালে প্রথম অনুশীলন সেশনে নামার আগে খেলোয়াড়দের কাছে নিজের চাওয়াটা জানিয়ে দিয়েছেন রুবচিচ। এক বছর পর ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশকে ৩০ ধাপ ওপরে তোলার যে লক্ষ্যের কথা ঢাকায় এসে জানিয়েছেন নিজের প্রথম সংবাদ সম্মেলনে, সেটিই কাল খেলোয়াড়দের কাছে পুনর্ব্যক্ত করেছেন। ‘আমি সবার কাছে যে প্রতিশ্রুতি দিয়েছি, সেটা পূরণ করার জন্য তোমাদের সবার সহযোগিতা চাই’, রুবচিচকে উদ্ধৃত করে জানিয়েছেন এক ফুটবলার।
ভিডিওতে বাংলাদেশ ফুটবল দলের সাম্প্রতিক খেলা দেখে ৪৭ ছুঁইছুঁই কোচ ঠিক করেছেন, বাংলাদেশ যে প্রেসিং ফুটবলটা খেলে আসছে, সেটিরই ধারাবাহিকতা রাখবেন তিনি। তাঁর কাছে মনে হয়েছে, বাংলাদেশের ফুটবলারদের শেখার আগ্রহ আছে। নতুন কিছু শেখার ক্ষমতাও তারা রাখে। সবাই ‘মেধাবী’ ফুটবলার।
ফেডারেশন কাপ শুরুর আগে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ প্রাথমিক দলকে ১৬ দিন অনুশীলন মাঠে পাবেন নতুন কোচ। এই সময়ে টেকনিক্যালি আরও উন্নতি করাই হবে তাঁর মূল লক্ষ্য। তবে বাংলাদেশের ফুটবলারদের শারীরিক ঘাটতিটা চোখ এড়ায়নি এক বছরের জন্য নিয়োগ পাওয়া বাফুফের প্রধান কোচের।
নতুন কোচ এলে বরাবর যা হয়, এবারও তার ব্যতিক্রম নয়। রুবচিচের ক্লাসে প্রথম দিন কাটিয়ে ফুটবলাররা বেশ উচ্ছ্বসিত। স্ট্রাইকার এনামুল যেমন বললেন, ‘কোচকে খুবই ভালো মনে হলো। তাঁর কাছ থেকে আমরা কতটা শিখতে পারি, সেটাই হলো কথা।’ এমিলি বললেন, ‘কোচকে খেলোয়াড়দের বন্ধু মনে হয়েছে। এটা খুবই গুরুত্বপূর্ণ ব্যাপার। কোচ বলেছেন, সব সময় যেকোনো সমস্যায় খেলোয়াড়দের জন্য তাঁর দরজা খোলা। আশা করছি আমরা এই কোচের অধীনে অনেক দূর যেতে পারব।’

No comments

Powered by Blogger.