বরদুলই ট্রফিতে খেলছে আবাহনী

আসামের বরদুলই ট্রফি দিয়ে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে আবাহনী। পেশাদার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের আমন্ত্রণ জানিয়ে এরই মধ্যে ঢাকা ঘুরে গেছেন আয়োজক সংস্থার কর্মকর্তারা। ওই আমন্ত্রণ গ্রহণ করে অনুশীলনে নামার পরিকল্পনা করছে আকাশি-নীলরা।
বরদুলই টুর্নামেন্টের ব্যাপ্তি ২-১৫ সেপ্টেম্বর। স্থানীয় বেশ কয়েকটি দল নিয়ে টুর্নামেন্ট শুরু হবে নকআউট পদ্ধতিতে। এরপর ছয় দল নিয়ে গ্রুপ পর্ব। এই পর্বে আবাহনীর সঙ্গে নেপাল, থাইল্যান্ডের একটি করে দল নেওয়ার চেষ্টা করছে আয়োজকেরা। কলকতার ইস্টবেঙ্গল ক্লাবও এই টুর্নামেন্টে খেলতে পারে। আবাহনীর প্রথম খেলা ৮-৯ সেপ্টেম্বর হওয়ার সম্ভাবনা।
দলবদলের আনুষ্ঠানিকতা সেরেই বরদুলইয়ে খেলবে আবাহনী। তার আগে ভালো মানের বিদেশি ফুটবলার এবং বিদেশি কোচ আনার চেষ্টা চালাচ্ছে দলটি। অধিনায়ক বিপ্লবসহ বেশ কয়েকজন খেলোয়াড় দল ছেড়ে যাওয়া নিশ্চিত করায় ঘাটতি পূরণে সেটি ছাড়া ভালো বিকল্পও নেই।
বরদুলইয়ে সর্বশেষ ২০০৭ সালে খেলে সেমিফাইনালে টাইব্রেকারে হেরে সেবার বিদায় নেয় আবাহনী। এবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি আবাহনীর লক্ষ্য, ঘরোয়া মৌসুম শুরুর আগে ভালোভাবে নিজেদের প্রস্তুতিটা সেরে নেওয়া। ম্যানেজার সত্যজিৎ দাস সেটাই বললেন, ‘বরদুলইয়ে যতটা সম্ভব ভালো প্রস্তুতি নিয়ে যেতে চাই আমরা। এই টুর্নামেন্টে আমরা বুঝতে পারব নতুন দল কতটা কী করতে পারবে। সেই অনুযায়ী ব্যবস্থা নেব পরে। তবে আপাতত আমরা বরদলুইয়ে ভালো কিছু করতে চাই।’
দিল্লি থেকে আমন্ত্রণ: দিল্লির সুব্রত মুখার্জি কাপ ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশ থেকে অনূর্ধ্ব-১৪ ও অনূর্ধ্ব-১৭ দল চাওয়া হয়েছে। মৌখিক আমন্ত্রণটা এসেছে দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে। ১০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত এই টুর্নামেন্টের আয়োজক ভারতীয় বিমানবাহনী। বাংলাদেশ থেকে দল পাঠানোর সম্ভাবনা আছে।

No comments

Powered by Blogger.