ম্যারাডোনার ফেরা বিষয়ে আরেক প্রস্থ

ইলাস্টিক-লম্বা ভারতীয় ধারাবাহিকগুলোও যেন হার মেনে যাচ্ছে। শেষ হয়েও কিছুতেই শেষ হচ্ছে না ডিয়েগো ম্যারাডোনার কাহিনি। কোচ থাকবেন কি থাকবেন না, সেটি নিয়ে বিশ্বকাপের পর নানা খবরে কাটল মাসখানেক। ভাবা গেল, ম্যারাডোনার সঙ্গে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের (এএফএ) অসমঝোতায় এ অধ্যায় শেষ হয়েছে। এএফপি, রয়টার্স।
কিসের কী! এবার শুরু ম্যারাডোনার ফেরার গুঞ্জন। কদিন ধরে সংবাদমাধ্যমের খবর, কোচ পদে পুনর্বহাল হতে যাচ্ছেন আর্জেন্টিনার সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক। শুরু হয়েছিল কার্লোস বিলার্দোর কথা দিয়ে। এরপর এএফএ প্রেসিডেন্ট হুলিও গ্রন্দোনাও হাওয়া দিয়েছিলেন গুঞ্জনে। এবার এএফএর মুখপাত্র আর্নেস্তো চার্কিস বিয়ালো বললেন, ম্যারাডোনার ফেরা বিষয়ে আলোচনা শেষ হয়ে যায়নি।
দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে দায়িত্ব পালন করা সহকারীদের রাখা না-রাখা নিয়ে মতানৈক্যের জের ধরে ম্যারাডোনার সঙ্গে চুক্তি দীর্ঘায়িত করেনি এএফএ। এএফএর সঙ্গে বৈঠক শেষেই গ্রন্দোনাকে ‘মিথ্যাবাদী’ এবং দলের মহাব্যবস্থাপক ও নিজের সাবেক কোচ বিলার্দোকে ‘বিশ্বাসঘাতক’ বলেছিলেন ম্যারাডোনা। সেই বিলার্দোই প্রথম বলেছিলেন, ম্যারাডোনার জন্য তাঁরা দরজা খোলা রেখেছেন। কদিন পর গ্রন্দোনাও বললেন, ম্যারাডোনার দরজা বন্ধ হয়ে যায়নি।
এবার বিয়ালো বললেন, ‘ডিয়েগো মোটেও আমাদের ছেড়ে চলে যাননি। ঘুরেফিরেই আসছেন তিনি। কারও নামই ভুলে যাইনি আমরা। আবার কারোরই কোনো নিশ্চয়তা নেই।’
ম্যারাডোনা নিজে ফিরে এলে তো আলাদা কথা। নইলে কে পরবর্তী কোচ হচ্ছেন, তা নিয়েও অনুমানের শেষ নেই। তবে এএফএর ওয়েবসাইটে জানানো হয়েছে, অক্টোবরের আগে নতুন কোচ নির্বাচনের কোনো সম্ভাবনা নেই। একই সঙ্গে নতুন কোচ হিসেবে যাঁদের নাম সংবাদমাধ্যমে আসছে, সেগুলোকেও কল্পিত বলে জানিয়ে দিয়েছে এএফএ।

No comments

Powered by Blogger.