বার্সেলোনাও নামছে

২০০৮-০৯ মৌসুমে চেটেপুটে খেয়েছে ছয়-ছয়টি শিরোপার স্বাদ। গত মৌসুমে অবশ্য কেবল লিগ শিরোপাটাই জিতেছে। ফলে এই মৌসুমে বার্সেলোনা আবারও ঝাঁপিয়ে পড়বে সর্বগ্রাসী ক্ষুধা নিয়ে। আজই মাঠে নেমে পড়ছে মেসি-জাভিদের দল। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে সেভিয়ার মাঠে গিয়ে খেলবে বার্সেলোনা।
ইউরোপে ফুটবল লিগে শুরুটা হয় সুপার কাপ দিয়েই। আগের মৌসুমের লিগ আর কাপ—এই দুই প্রতিযোগিতার দুই জয়ী দলকে নিয়ে হয় পরের মৌসুমের উদ্বোধন। ইংল্যান্ডে কমিউনিটি শিল্ড যেমন, স্পেনে তেমনই সুপার কোপা ডি এসপানা। পার্থক্য হলো, এখানে ম্যাচটা হয় দুই লেগে। প্রথম লেগটা আজই। তাতে গতবারের লিগজয়ী বার্সেলোনার মুখোমুখি কাপজয়ী সেভিয়া। ফিরতি লেগ ২১ আগস্ট, ন্যু ক্যাম্পে।
রিয়াল-বার্সার দ্বৈরথের কারণে এমনিতেই স্প্যানিশ লিগ হয় জমজমাট। স্পেন বিশ্বকাপ জিতেছে বলে এবার তাদের ঘরোয়া লিগে চোখ থাকবে বিশ্বের সবার। বেশি চোখ থাকবে বার্সেলোনার ওপরই। বিশ্বকাপ জেতা দলটার আটজনই তো বার্সেলোনার।
একের পর এক সাফল্য অনায়াসে ধরা দিতে থাকলে একটা আত্মতৃপ্তি চলে আসে। গা-ছাড়া ভাবও দেখা দেয়। তবে আন্দ্রেস ইনিয়েস্তা আশ্বস্ত করলেন এই বলে, ‘বার্সার কাছে জয়টাই শেষ কথা। কারণ আমরা সবাইকে আনন্দ দিতে চাই।

No comments

Powered by Blogger.