আদালতেও হতাশ মোদি

ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) আদালতে তুলে পাশ কাটাতে চেয়েছিলেন তদন্ত কমিটিকে। কিন্তু লোলিত মোদির বিপক্ষে এবার গেল আদালতের রায়ও। মুম্বাইয়ের উচ্চ আদালত গতকাল এক রায়ে বিসিসিআই তদন্ত কমিটির ওপর নিষেধাজ্ঞা জানাতে অস্বীকার করেছেন। সেই সঙ্গে আদালত মোদির আবেদন অনুযায়ী বিসিসিআই তদন্ত কমিটি পুনর্গঠনেও আপত্তি করেছেন।
ভারতীয় বোর্ডের সাবেক সহসভাপতি ও আইপিএলের কমিশনার লোলিত মোদির বিরুদ্ধে অনেক রকম দুর্নীতির অভিযোগ এনেছিল বিসিসিআই। এসব অভিযোগেই তাঁকে বহিষ্কার করে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছিল। নোটিশের জবাব পেয়ে বিসিসিআইয়ের তদন্ত কমিটি শুনানির জন্য মোদিকে ডেকেও পাঠিয়েছে। আদালতে মোদির সব আবেদন অগ্রাহ্য হওয়ায় আজ শুক্রবারই তাঁকে তদন্ত কমিটির মুখোমুখি হতে হবে।
মোদি আদালতে তাঁর আবেদনে বলেছিলেন, বিসিসিআইয়ের তদন্ত কমিটি পক্ষপাতদুষ্ট। তদন্ত কমিটিতে আছেন অরুণ জেটলি, চিরায়ু আমিন ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এই তদন্ত কমিটির ওপর স্থগিতাদেশ ও তদন্ত কমিটির পরিবর্তন চেয়েছিলেন মোদি। আদালত এ আবেদনে কান না দেওয়ায় এখন নতুন করে পরিকল্পনা করছেন মোদির আইনজীবীরা।
সেই পরিকল্পনা কী, তা এখনো পরিষ্কার না। এমনকি মোদি আজ শুনানিতে যাবেন কি না, সেটাও জানাননি তাঁর আইনজীবী মেদমুদ আবদি। মোদির বিরুদ্ধে আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বিসিসিআইয়ের প্রধান নির্বাহী রত্নকর শেঠি। তিনিও অবশ্য বললেন না, মোদি আজ শুনানিতে না এলে কী ব্যবস্থা নেওয়া হতে পারে।

No comments

Powered by Blogger.