ওসামা বিন লাদেন বেঁচে আছেন

আল-কায়েদার প্রধান ওসামা বিন লাদেনের ছেলে ওমর বিন লাদেন বলেছেন, তাঁর বাবা বেঁচে আছেন, কিন্তু কোথায় আছেন, সেটা তিনি জানেন না। গতকাল বৃহস্পতিবার দ্য সান পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।
সাক্ষাৎকারে ওমর বিন লাদেন আরও বলেন, ‘আমার বাবা জীবিত আছেন, কিন্তু তিনি কোথায় আছেন, তা আমার জানা নেই। তাঁর মতো লোক মারা গেলে সেটা কোনোভাবেই গোপন রাখা যাবে না। তিনি মরে গেলে পুরো বিশ্বটাই বদলে যাবে।’
লাদেন-পুত্র বলেন, ‘আমি তাঁকে এখনো ভালোবাসি। কারণ, তিনি আমার বাবা। এটা একটা মানবিক বিষয়ও বটে। বাবা হিসেবে তাঁর কথা আমার খুব মনে পড়ে। কিন্তু আমরা ভিন্ন পরিস্থিতিতে আছি। আমি শান্তি চাই।’
দোহায় দেওয়া সাক্ষাৎকারে ওমর বিন লাদেন পত্রিকাটিকে বলেন, বাবা প্রায়ই বলতেন, যুক্তরাষ্ট্রের অস্ত্রগুলোর মধ্যে সবচেয়ে ভালো হচ্ছে স্টিঙ্গার ক্ষেপণাস্ত্র। উল্লেখ্য, এ অস্ত্রটি ব্যবহার করেই আফগান মুজাহিদীনরা তৎকালীন সোভিয়েত ইউনিয়নের বিপুল ক্ষতি সাধন করেছিল।
ওমর বিন লাদেন বর্তমানে তাঁর ব্রিটিশ স্ত্রী জাইনার কাছ থেকে আলাদা হয়ে গেছেন। জাইনা বলেছেন, ওমর মানসিক রোগে ভুগছেন। তিনি প্রায়ই বাবা ওসামা বিন লাদেনের কণ্ঠ শুনতে পান বলে বলে আসছেন।
এ প্রসঙ্গে ওমর বলেন, ‘মানুষ যখন মানসিকভাবে বিপর্যস্ত থাকে, তখন তারা অনেক কিছুই বলে, যার কোনো অর্থ থাকে না। আমি বাবার কণ্ঠ শুনতে পাই না, তবে তাঁকে নিয়ে অনেক স্বপ্ন দেখি।’
ওমর বাবা সম্পর্কে আরও বলেন, ‘আমি তাঁর খুব পছন্দের ছেলে। তাঁর মধ্যে সম্মোহনী শক্তি আছে। বাবার কথা শুনলে যে কারও মন পরিবর্তন হয়ে যাবে। কিন্তু আমি বাবাকে অনুসরণ করি না।

No comments

Powered by Blogger.