মুলারের হৃদয়জুড়ে শুধুই বায়ার্ন

টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন, হয়েছেন সেরা তরুণ খেলোয়াড়ও। অনেকের বিবেচনায় টুর্নামেন্টের সেরা খেলোয়াড়দেরও একজন টমাস মুলার। এ রকম সাফল্যমণ্ডিত খেলোয়াড়ের পেছনে বড় বড় ক্লাবের লাইন লেগে যাবে, সেটাই স্বাভাবিক। সে লাইন লাগুক, আর নাই লাগুক; মুলার বলছেন, আরও বছর দশেক বায়ার্ন মিউনিখেই কাটিয়ে যেতে চান তিনি।
বায়ার্নের একাডেমি থেকেই উঠে এসেছেন মুলার। বয়স মাত্র ২০। এই বয়সেই জার্মানি দলের অন্যতম সেরা অস্ত্রে পরিণত হয়েছেন। সেই যোগ্যতাটাও প্রমাণ করে এসেছেন বায়ার্নের হয়েই।
মাত্র গত মৌসুমেই পাকাপাকিভাবে বায়ার্নের মূল দলে খেলা শুরু করেছেন মুলার। প্রথম মৌসুমে ১৩ গোল করে বায়ার্নের ‘ডাবল’ জেতায় বড় ভূমিকা রেখেছেন। সবকিছু ঠিকঠাক চললে ২০১৩ পর্যন্ত বায়ার্নের হয়ে এই ভূমিকাটা রাখতে পারবেন মুলার। ২০১৩ সালের জুন মাসে শেষ হবে ক্লাবটির সঙ্গে তাঁর চুক্তি।
মুলার বলছেন, এখনই তাঁকে বললে, তিনি ১০ বছর মেয়াদি একটা চুক্তি করে ফেলতে রাজি আছেন, ‘আমার জন্য এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আমার ক্যারিয়ারটা এখানেই চালিয়ে যাওয়া এবং বায়ার্ন মিউনিখের হয়ে যত বেশি সম্ভব সুযোগ তৈরি করা। আমি এখানে ভালো করলে, বায়ার্ন মিউনিখও ভালো করবে। এ জন্যই আমি দলবদল নিয়ে কিছু ভাবি না। এখনই যদি আমার কাছে কেউ আগামী ১০ বছর বায়ার্ন মিউনিখের হয়ে খেলার চুক্তি নিয়ে আসে, আমি খুশি হব।’
মুলার দলবদল নিয়ে আগ্রহী না হলেও তাঁর জার্মান-সতীর্থ সামি খেদিরা সম্ভবত দল বদলাচ্ছেন। স্প্যানিশ পত্রিকা মার্কা বলছে, খেদিরার স্টুটগার্ড থেকে রিয়াল মাদ্রিদে আসা নিশ্চিত হয়ে গেছে। বিশ্বকাপে বালাকের বদলে সুযোগ পাওয়া খেদিরার এবার স্পেন জয় করার পালা!

No comments

Powered by Blogger.