মার্কিন সেনা ঘায়েলে বানরকে তালিম দিচ্ছে তালেবান

আফগানিস্তানে মার্কিন সেনাদের ঘায়েল করতে এবার ভিন্ন কৌশল বেছে নিয়েছে তালেবান জঙ্গিরা। এবার আর তাদের হতাহত হওয়ায় ভয় নেই। কারণ, জঙ্গিদের বানর সেনারা লড়বে মার্কিন সেনাদের বিরুদ্ধে। এ জন্য একে-৪৭ রাইফেলের মতো আধুনিক আগ্নেয়াস্ত্র দিয়ে বানরকে প্রশিক্ষণও দেওয়া হচ্ছে। এমন খবর চাউর হয়েছে চীনা সংবাদমাধ্যমে। চীনা পত্রিকার বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন পত্রিকায় বুধবার প্রকাশিত খবরে এ কথা জানা যায়।
চীনের রাষ্ট্রীয় পত্রিকা পিপলস ডেইলি-এর বরাত দিয়ে দ্য নিউইয়র্ক পোস্ট-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, মার্কিন সেনাদের ওপর হামলা চালাতে বানরকে আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রশিক্ষণ দিচ্ছে তালেবান।
চীনা পত্রিকার বরাত দিয়ে স্টারস অ্যান্ড স্ট্রাইপস-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, তালেবান জঙ্গিরা মার্কিন সেনাদের বিরুদ্ধে লড়তে বানরকে প্রশিক্ষণ দেওয়ার কোনো পদ্ধতি খুঁজে পেয়েছে। প্রতিবেদনে দাবি করা হয়, পাকিস্তান ও আফগান সীমান্তসংলগ্ন উপজাতীয় এলাকা ওয়াজিরিস্তানে এই প্রশিক্ষণ চলছে। বানরকে সেখানে একে-৪৭ রাইফেল, মেশিনগান ও মর্টার চালাতে শেখাচ্ছে জঙ্গিরা। তালেবানের গোপন ঘাঁটিতে চলতে থাকা এই প্রশিক্ষণে বানর সেনাদের দূর থেকে মার্কিন সেনাদের গুলি করে হত্যা করার কৌশল শেখানো হচ্ছে। প্রচুর কলা ও চীনাবাদাম দিয়ে প্রশিক্ষণে উৎসাহ জোগানো হচ্ছে বানর সেনাদের।

No comments

Powered by Blogger.