ম্যানইউকে ‘না’ স্নাইডারের

বিশ্বকাপ শেষ হয়ে এল। ক্লাব ফুটবলের ডামাডোলও বেজে উঠতে শুরু করছে। ‘কে চ্যাম্পিয়ন হবে’ বা ‘কোন দল হবে তৃতীয়’; এসব আলোচনার মধ্যে ঘুরেফিরে আসছে দলবদল নিয়ে গুঞ্জন। আপাতত গুঞ্জন হল্যান্ডের প্লে-মেকার ওয়েসলি স্নাইডারকে ঘিরে। ম্যানচেস্টার ইউনাইটেড চাইছে স্নাইডারকে—কথা হচ্ছে এ রকমই। কিন্তু স্নাইডার বলে দিলেন—‘আমি ইন্টার মিলানেই থাকছি।’
১৯৯১ সালে আয়াক্সের যুব প্রকল্পে ফুটবলে হাতেখড়ি কিশোর স্নাইডারের। ২০০২ সালে বিখ্যাত এই ডাচ ক্লাবেই শুরু হয় তাঁর পেশাদারি ফুটবল-যাত্রা। ৫ বছর আয়াক্সে কাটিয়ে ২০০৭ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন। দুই বছর না যেতেই রিয়াল ছেড়ে দেয় স্নাইডারকে। এর পর থেকে ইন্টার মিলানে স্নাইডার।
সদ্য শেষ হওয়া মৌসুমে ইন্টারের হয়ে ট্রেবল জিতেছেন। সময়টা খুবই ভালো গেছে ডাচ প্লে-মেকারের। ‘মিলান তো আমার হূদয়ে রাখা। ইন্টার মিলানের হয়ে গত মৌসুমে সবকিছুই জিতেছি (ইতালিয়ান লিগ, চ্যাম্পিয়নস লিগ)। আমি ইন্টার মিলানেই থাকছি, আগামী মৌসুমে আমি ইন্টার মিলানেই খেলব’—বলেছেন স্নাইডার।
ম্যানইউ ২৫ মিলিয়ন ইউরো প্রস্তাব দিয়েছে তাঁকে। এটা জেনে ভালোই লাগছে স্নাইডারের, ‘আমি ভালো খেলছি বলেই ওরা আমাকে চায়। আমার ভালোই লাগছে। তবে আমি ইন্টারেই থেকে যাচ্ছি’—এই বিশ্বকাপে এরই মধ্যে ৫টি গোল করা ডাচ প্লে-মেকার ঠিক করে ফেলেছেন তাঁর ভবিষ্যৎ।

No comments

Powered by Blogger.