বিশ্বকাপ মাসকটের নাম দিন

২০১১ বিশ্বকাপ ক্রিকেট হবে বাংলাদেশেও। শুধু তা-ই নয়, এই বিশ্বকাপে চাইলে আপনার নামটিও লিখিয়ে নিতে পারেন। না, বিশ্বকাপের বাংলাদেশ দলে খেলার কথা বলা হচ্ছে না। ২০১১ বিশ্বকাপে সাধারণ ক্রিকেটপ্রেমীদের অংশ নেওয়ার সুযোগটি করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
বিশ্বকাপ মাসকটের জন্য একটি উপযুক্ত নাম চাইছে আইসিসি। আইসিসির ঠিক করে দেওয়া মাসকটের চরিত্রের সঙ্গে সংগতি রেখে সেই নামটি দেওয়ার সুযোগ থাকছে আপনারও। বিশ্বকাপের মাসকটকে ধরে নিতে হবে একটি হাতিশাবক, যেটির বৈশিষ্ট্য ১০ বছর বয়সী শিশুর মতো। এই মাসকট উচ্ছল, দৃঢ়প্রতিজ্ঞ। ক্রিকেটকে মনে করে বিশ্বের সবচেয়ে মজার খেলা এবং এতটাই যে পারলে সে সপ্তাহের প্রতিটা দিনই রাস্তায় নেমে ২৪ ঘণ্টা করে ক্রিকেট খেলে। মাসকটটি বোঝে ক্রিকেটে শেখার অনেক কিছু আছে, এখানে কঠোর পরিশ্রম করে ধাপে ধাপে এগোতে হয়। খেলায় মনোযোগ ধরে রাখার কৌশল রপ্ত করতে চায় সে। চোখে স্বপ্ন—একদিন খেলবে বিশ্বকাপ ক্রিকেট।
এই চারিত্রিক বৈশিষ্ট্যগুলো মাথায় রেখেই দিতে হবে ২০১১ বিশ্বকাপের মাসকটের নাম এবং আগামী ২৭ জুলাইয়ের মধ্যে ই-মেইলে সেটি পাঠাতে হবে www.mascot@icc-cricket.com ঠিকানায়। এ ব্যাপারে চাইলে আরও বিস্তারিত জানতে পারবেন এই ওয়েবসাইটে: http://icc-cricket. yahoo.net/newsdetails.php?newsId=10833_1279593660।
বিশ্বকাপ মাসকটের বিজয়ী নামটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বিশ্বকাপ শুরুর ঠিক ২০০ দিন আগে কলম্বোয় আইসিসির এক মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে।

No comments

Powered by Blogger.