ইস্ত্রি করে না দেওয়ায়...

কাপড়চোপড় ইস্ত্রি করা নাকি নারীদের কাজ। এ জন্য রবার্ট এডওয়ার্ড টাইরেল নিজে কখনো কাপড়চোপড় ইস্ত্রি করত না। সব সময় মাকে দিয়ে নিজের জামাকাপড় ইস্ত্রি করাত। মা হাসিমুখেই ছেলের কাপড়চোপড় ইস্ত্রি করে দিতেন। সন্তানের কাজ কি আর মা ফেলে রাখতে পারেন?
কিন্তু কত দিন? একদিন মা বলে ফেললেন, ‘নিজের কাজ নিজে করো গিয়ে বাপু। আমি আর তোমার কাপড়চোপড় ইস্ত্রি করে দিতে পারব না।’
মায়ের এ কথায় চটে গেল ছেলে টাইরেল। হুট করে বের করে ফেলল একটি আগ্নেয়াস্ত্র। মায়ের কাছ থেকে ঘরের চাবির গোছা ছিনিয়ে নিল। মুঠোফোনটিও নিয়ে গেল তাঁর। এরপর মাকে আর ঘর থেকেই বের হতে দিল না। অস্ত্রের মুখে তাঁকে টানা ছয় ঘণ্টা জিম্মি করে রাখল।
টাইরেল একটু অন্যমনস্ক হয়ে পড়লে ৫১ বছর বয়সী মা কোনোমতে সেখান থেকে পালালেন। সোজা চলে গেলেন থানায়। নিরাপত্তাকর্মীরা সবকিছু জানার পর দ্রুত ছুট দিলেন ঘটনাস্থলে। টাইরেল অবশ্য কোনো ধরনের টালবাহানা ছাড়াই পুলিশের হাতে ধরা দেয়।
সম্প্রতি যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ক্যারোল কাউন্টির ভিলা রিকা শহরে এ ঘটনা ঘটেছে। ক্যারোল কাউন্টির সার্জেন্ট মার্ক গ্রিফিথ বলেছেন, টাইরেলের বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়েছে। একটি হলো মায়ের প্রতি মারমুখী আচরণ, অন্যটি হলো অস্ত্রের মুখে তাঁকে জিম্মি করা। এ মাসের শেষ নাগাদ তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।

No comments

Powered by Blogger.