চালিয়ে যেতে চান ক্যাপেলো

জার্মানির কাছে ১-৪ গোলে বিধ্বস্ত হয়ে বিশ্বকাপ শেষ হয়ে গেছে ইংল্যান্ডের। বিশ্বকাপ যেখানে শেষ, ঠিক সেখানেই যেন ইংলিশ ফুটবলে নানামুখী বিতর্কের শুরু।
সবচেয়ে বড় বিতর্ক কোচ ফ্যাবিও ক্যাপেলোর দায়িত্বে থাকা না-থাকা নিয়ে। ২০১২ সাল পর্যন্ত চুক্তি থাকলেও পরশু ম্যাচের পর সরে যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন ক্যাপেলো। তবে পরদিনই মত পাল্টে থেকে যাওয়ার কথা বলেছেন, ‘এই চাকরিটা আমার পছন্দ। আমি ইংল্যান্ড দলের ম্যানেজার থাকতে চাই।’ ক্যাপেলো আরও জানিয়েছেন, এই চাকরিটা চালিয়ে যাওয়ার জন্য অনেক বড় বড় ক্লাবের প্রস্তাবেও নাকি রাজি হননি।
ক্যাপেলো থাকতে চাইলেই তো আর হলো না। তাঁকে দায়িত্বে রাখবে কি না ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন, সেটিও প্রশ্ন। এ প্রশ্নের উত্তর পেতে সপ্তাহ দুয়েক অপেক্ষায় থাকতে হচ্ছে। ‘আমি আজ (কাল) স্যার ডেভের সঙ্গে কথা বলেছি। তিনি তাঁদের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়ার জন্য দুই সপ্তাহ সময় চেয়েছেন’—বলেছেন ক্যাপেলো।
ক্যাপেলোর দল পরিচালনা সঠিক ছিল কি না, নানা মুখে ফিরছে এই প্রশ্নও। ইতালিয়ান এই কোচ যাঁকে দলে নেননি, সেই মাইকেল ওয়েন ভীষণ ক্ষুব্ধ। কোচের কৌশলের কড়া সমালোচনা করলেন ওয়েন, ‘পৃথিবীতে এমন একজনও নেই, যিনি আমাদের বোঝাতে পারবেন, জার্মান খেলোয়াড়েরা আমাদের চেয়ে ভালো, কিন্তু আমাদের দল দেখার পরই আমার মনে হয়েছে, এই দল হারবে। কৌশলের দিক দিয়েই আমরা হেরে গেছি।’
ইংল্যান্ডের এই পরাজয়ের পর ল্যাম্পার্ড কি আন্তর্জাতিক ফুটবল খেলে যাবেন? ‘ইংল্যান্ডের পক্ষে আমি আরও খেলে যেতে চাই’—বলেছেন ল্যাম্পার্ড।

No comments

Powered by Blogger.