আবার অধিনায়ক মাশরাফি

ঠিক এক বছর আগে প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়কত্ব পেয়েছিলেন। পেয়ে প্রথম অ্যাসাইনমেন্টেই পড়লেন ইনজুরিতে। অধিনায়কত্ব থেকে তো বটেই, দূরে সরে গিয়েছিলেন মাঠ থেকেও। ইনজুরি কাটিয়ে আরও আগেই মাঠে ফেরা মাশরাফি বিন মুর্তজা এবার ফিরে পেলেন অধিনায়কত্বও। বিসিবি কাল আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে জানাল—ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে পাঁচ ওয়ানডের সফরে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন তিনি।
উস্টারশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট নিয়ে ব্যস্ততা আছে, ব্যাট হাতে ফর্মটাও খুব ভালো যাচ্ছে না। সবকিছু মিলিয়ে সাকিবই নাকি আপাতত দূরে সরে থাকতে চেয়েছেন অধিনায়কত্ব থেকে। কাল তাঁর সঙ্গে আলোচনা করেই বিসিবি থেকে মাশরাফিকে জানানো হয়েছে নতুন করে অধিনায়কত্ব দেওয়ার কথা। সহ-অধিনায়ক করা হয়েছে তাঁর অনুপস্থিতিতে গত এক বছর দলকে নেতৃত্ব দেওয়া সাকিব। বাংলাদেশ দল আগামীকাল ভোরে ইংল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ৮ জুলাই, ট্রেন্ট ব্রিজে।
নতুন করে অধিনায়কত্ব পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মাশরাফি বলেছেন, ‘মাত্রই জানলাম...এখনো বুঝতে পারছি না, কী বলব। তবে আত্মবিশ্বাস আছে, পারফর্ম করেই নেতৃত্ব দেব দলকে।’ ঠিক এক বছর আগে গত বছরের জুলাইয়ে প্রথমবারের মতো অধিনায়কত্ব পেয়েছিলেন মাশরাফি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্টেই ইনজুরিতে পড়ায় সহ-অধিনায়ক সাকিবকে দেওয়া হয় অধিনায়কের দায়িত্ব।
ইংল্যান্ড সফরে ভালো কিছুর আশাই করছেন মাশরাফি, ‘প্রথম টার্গেট অবশ্যই ভালো খেলা। এশিয়া কাপটা আমাদের ভালো যায়নি। আশা করি, ইংল্যান্ড থেকে ভালো কিছু নিয়ে ফিরতে পারব।’

No comments

Powered by Blogger.