আর্জেন্টিনাকে চান না ফোরলান

দুই ম্যাচে এক ড্র আর এক জয়ে ৪ পয়েন্ট। দ্বিতীয় রাউন্ডে যাবেই এই নিশ্চয়তাই নেই। নিশ্চয়তা পেতে আজ মেক্সিকোর বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে অন্তত ড্র করতে হবে। অথচ উরুগুইয়ান স্ট্রাইকার ডিয়েগো ফোরলান এখনই শুরু করে দিয়েছেন দ্বিতীয় রাউন্ডের ভাবনা। অ্যাথলেটিকো মাদ্রিদের এই স্ট্রাইকার প্রত্যাশার দৃষ্টিতে খুঁজে ফিরছেন দ্বিতীয় রাউন্ডের পছন্দের প্রতিপক্ষ।
পছন্দের প্রতিপক্ষ খুঁজে না পেলেও খুঁজে বের করেছেন অপছন্দের এক নাম। দ্বিতীয় রাউন্ডে কিছুতেই মেসি-ম্যারাডোনার আর্জেন্টিনাকে চাইছেন না তিনি। ফোরলান কি তবে ম্যারাডোনার আর্জেন্টিনাকে ভয় পাচ্ছেন? ফোরলান বলেছেন, ম্যারাডোনার আর্জেন্টিনাকে ভয় পায় না উরুগুয়ে। তবে আশা করছেন, টুর্নামেন্টে দক্ষিণ আমেরিকার এই দলটি থেকে যতটা সম্ভব দূরে থাকার, ‘আমরা তাদের সম্মান করি, যেমনটি তারা আমাদের করে। কিন্তু দক্ষিণ আমেরিকান হিসেবে ওদের চেয়ে আমাদের দূরে থাকাই ভালো।’ ফোরলান কিছুতেই চাইছেন না, দ্বিতীয় রাউন্ড থেকেই এক দক্ষিণ আমেরিকার বিদায় হয়ে যাক, ‘যদি আমরা মুখোমুখি হয়েই যাই, আমি খুশি মনেই খেলব। কিন্তু এই ম্যাচ থেকেই আমাদের যেকোনো এক দলকে বিদায় নিতে হবে।’
তো ফোরলানের ইচ্ছাপূরণের জন্য উরুগুয়ের আর্জেন্টিনাকে এড়ানোর উপায় কী? উপায় আছে। ‘এ’ গ্রুপে উরুগুয়েকে হতে হবে চ্যাম্পিয়ন। কিংবা ‘বি’ গ্রুপে আর্জেন্টিনাকে হতে হবে রানার্সআপ। প্রথম শর্তটিই সহজ! মেক্সিকোর বিপক্ষে ড্র করতে পারলেই ফোরলানের উরুগুয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই যাবে দ্বিতীয় রাউন্ডে।

No comments

Powered by Blogger.