ইরাকের সাবেক প্রধানমন্ত্রী আলাবিকে হত্যার যড়যন্ত্র চলছে

ইরাকের সাবেক প্রধানমন্ত্রী আইয়াদ আলাবিকে হত্যার ষড়যন্ত্র চলছে বলে তাঁকে সতর্কবাতা দিয়েছেন মার্কিন ও ইরাকি কর্মকর্তারা। গতকাল সোমবার এক সাক্ষাৎকারে আলাবি নিজেই এ কথা জানান। আলাবি অভিযোগ করেন, বর্তমান প্রধানমন্ত্রী নুরি আল মালিকি ষড়যন্ত্রকারীদের সহায়তা করে থাকতে পারেন।
ব্রিটেনের দ্য টাইমস পত্রিকায় প্রকাশিত ওই সাক্ষাৎকারে আলাবি বলেন, মার্কিন জেনারেল ও ইরাকি কর্মকর্তাদের কাছ থেকে তিনি জেনেছেন তাঁকে হত্যার ষড়যন্ত্র চলছে। তাঁরা আলাবিকে এ ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।
আইয়াদ আলাবি এ জন্য তাঁর নিরাপত্তা বাড়াতে মার্কিন জেনারেলদের কাছে অনুরোধ জানিয়েছেন। তিনি নিজেও বাসভবনের নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করেছেন। আলাবি বলেন, ‘মার্কিন কর্মকর্তারা চিঠি দিয়ে আমাকে হত্যার ষড়যন্ত্রের কথা জানিয়েছেন। উচ্চপদস্থ কিছু বন্ধুও আমাকে এ বিষয়টি জানিয়েছে। এটা শয়তান লোকদের নীলনকশা।’ কারা আপনাকে হত্যা করতে পারে? এমন প্রশ্নের জবাবে আলাবি বলেন, ‘আমি জানি না। তবে প্রধানমন্ত্রী নুরি আল মালিকি ষড়যন্ত্রকারীদের সহায়তা করে থাকতে পারেন।
গত ৭ মার্চ অনুষ্ঠিত ৩২৫ আসনের পার্লামেন্ট নির্বাচনে আইয়াদ আলাবির নেতৃত্বাধীন ইরাকিয়া ব্লক ৯১ আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠ জোট হিসেবে আবির্ভূত হয়। নির্বাচনে কোনো জোট বা দল সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসনে জিততে পারেনি। দেশটিতে এখন পর্যন্ত নতুন সরকার গঠিত হয়নি।

No comments

Powered by Blogger.