মরিনহো-মোরাত্তি পাঁচালি

খেলোয়াড়, কর্মকর্তা, সমর্থকেরা মিলে টানা এক সপ্তাহ ডুবে ছিলেন উৎসবে। তার পরও নাকি উৎসবটা মনের মতো হয়নি! আর জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে হারিয়ে ইন্টার মিলানের চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের উৎসব না জমার কারণ নাকি কোচ হোসে মরিনহো! এমনটাই দাবি করেছেন খোদ ইন্টার মিলান সভাপতি মাসিমো মোরাত্তি।
কোনো ঘোরপ্যাঁচের মধ্যে যাননি মোরাত্তি, বলেছেন, শিরোপা জয়ের পর পরই মরিনহো ইন্টার মিলান ছেড়ে রিয়ালে চলে যাওয়ার বাতাস তুলেই উৎসব পণ্ড করে দিয়েছেন। শুধু কি তাই! মোরাত্তির অভিযোগ, ‘বাই-আউট শর্ত’ নিয়ে ঝামেলাটাও বাধিয়েছেন মরিনহো। ইন্টার মিলানের সঙ্গে কোচ মরিনহোর চুক্তির মেয়াদ ২০১২ সালের জুন পর্যন্ত। শর্ত ছিল, মেয়াদ শেষের আগেই চলে যেতে চাইলে, ‘বাই-আউট শর্ত’-এর জন্য ১ কোটি ৬০ লাখ ইউরো ইন্টার কর্তৃপক্ষকে পরিশোধ করবেন মরিনহো। ইন্টার সভাপতি মরিনহোর ওপর বিরক্ত হয়ে বলেছেন, ‘একটি শর্ত রয়েছেই, সঙ্গে এই শিরোপা উৎসবে যিনি জল ঢেলে দিয়েছেন তিনি আর কেউ নন, মরিনহো।’
তবে ৪৫ বছর পর চ্যাম্পিয়নস লিগ, সঙ্গে ইতালির ফুটবল ইতিহাসে প্রথম ‘ট্রেবল’ জেতানো কোচের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণও করেছেন, ‘তবে এটাও পরিষ্কার, তিনি যা করেছেন তাতে চিরদিন কৃতজ্ঞ থাকব। এই দলের মধ্যে বিশাল আনন্দ বইয়ে দিয়েছেন তিনি।’ শুক্রবারের মধ্যে, না হলে আর দু-একদিনের মধ্যেই মরিনহোকে নিয়ে রিয়াল-ইন্টার একটা সমঝোতায় পৌঁছাবে বলে আশায় ছিলেন মোরাত্তি।
ওদিকে রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ জানিয়ে দিয়েছেন রিয়ালের সঙ্গে মরিনহোর চুক্তি হয়েছে, এখন ইন্টারের সঙ্গে বাই-আউট শর্তের অর্থের ব্যাপারে তাঁকেই সিদ্ধান্ত নিতে হবে।
ইতালির গণমাধ্যমের কাছে মরিনহো অবশ্য বলেছেন, মোরাত্তি তাঁকে কথা দিয়েছিলেন চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারলে বাই-আউট শর্তের টাকাটা কমানো হবে। তবে মোরাত্তি অস্বীকার করেছেন মরিনহোর দাবি, ‘আমি কখনোই এটি বলিনি।’ মরিনহোকে নিয়ে রিয়াল-ইন্টারের টানাপোড়েনটা এখন স্পষ্ট। রিয়াল মরিনহোকে পেতে বাড়তি কোনো টাকা দিতে নারাজ, আর ইন্টার টাকা না পেলে তাঁকে ছাড়বে না!

No comments

Powered by Blogger.