ভারতকে হারিয়ে দিল জিম্বাবুয়ে

অধিনায়কত্বের অভিষেক দুজনেরই। ম্যাচের শুরুতে হাসলেন সুরেশ রায়না, শেষে এলটন চিগুম্বুরা। রায়না জিতেছিলেন টস, চিগুম্বুরা তো জিতলেন ম্যাচটাই। বুলাওয়েতে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ১৬ বলে অপরাজিত ২৪ রান করে জিম্বাবুয়ের জয়ে ভূমিকা রেখেছেন অধিনায়ক নিজেও। পঞ্চম উইকেটে ক্রেইগ আরভিনের সঙ্গে ৩২ বলে তাঁর ৫৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভারতের ২৮৫ রান জিম্বাবুয়ে টপকে গেছে ১০ বল হাতে রেখেই।
৬১ রানে ৩ উইকেট হারানো ভারতকে বিপদ থেকে উদ্ধার করে রায়নার সঙ্গে রোহিত শর্মার ৬৭ রানের জুটি। তবে ভারত ২৮৫ পর্যন্ত যেতে পেরেছে পঞ্চম উইকেটে রবীন্দ্র জাদেজার সঙ্গে রোহিতের ১৩২ রানের জুটিতে। রোহিত পেয়েছেন প্রথম ওয়ানডে সেঞ্চুরি, প্রথম ফিফটির ৮৫ বলে, দ্বিতীয়টি ২৯ বলে। ভারতের তিন অভিষিক্ত পেসার বিনয় কুমার, অশোক দিন্দা ও উমেশ যাদবের বোলিংয়ে উদ্বোধনী জুটিতে ৮৮ রান তোলেন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর। এই দুজনের সঙ্গে ল্যাম্বের বিদায়ের পর প্রথমে কভেন্ট্রি, পরে চিগুম্বুরাকে নিয়ে অভিষেক ম্যাচেই দলকে জয় এনে দেন শন আরভিনের ছোট ভাই ক্রেইগ। ওয়েবসাইট।
সংক্ষিপ্ত স্কোর: ভারত: ৫০ ওভারে ২৮৫/৫ (কার্তিক ২২, বিজয় ১১, কোহলি ০, রোহিত ১১৪, রায়না ৩৭, জাদেজা ৬১*, ইউসুফ ১১*; পোফু ২/৬৩, উতসেয়া ১/৪৬)। জিম্বাবুয়ে: ৪৮.২ ওভারে ২৮৯/৪ (মাসাকাদজা ৪৬, টেলর ৮১, ল্যাম্ব ২৭, আরভিন ৬৭*, কভেন্ট্রি ৩২, চিগুম্বুরা ২৪*; বিনয় ২/৫১, মিশ্র ১/৪৭, জাদেজা ১/৫১)।

No comments

Powered by Blogger.