বিশেষজ্ঞ খুঁজছে পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে পাকিস্তান ছিটকে গেছে—এটা ‘নিশ্চিত’ হয়ে সে দেশের কর্মকর্তারা রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিলেন। ‘ব্যর্থতার’ কারণ অনুসন্ধানে একটা তদন্ত কমিটিও তৈরি করে ফেলেছিলেন তাঁরা। এখন সেই তদন্ত কমিটি কিসের তদন্ত করবে? পাকিস্তান কীভাবে সেমিফাইনালে উঠল, সেই তদন্ত!
সে তদন্ত যা নিয়েই হোক পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম বারি জানিয়েছেন, দলের পারফরম্যান্স ভালো করতে তাঁরা কিছু পদক্ষেপ নিতে যাচ্ছেন। এই টি-টোয়েন্টি বিশ্বকাপে নয়, জুনে শুরু হতে যাওয়া ইংল্যান্ড সফরে দলের সঙ্গে তাঁরা একজন বিদেশি বিশেষজ্ঞ নিয়োগ দিতে যাচ্ছেন।
বিশেষজ্ঞর ভূমিকা কী হবে বা কে হবেন এই বিশেষজ্ঞ, সেটা পরিষ্কার না করেই বারি বলেছেন, ‘এখনই সবকিছু খুলে বলতে পারছি না। তবে এটা ঠিক যে আমরা বিষয়টা নিয়ে কাজ করছি। সবকিছু চূড়ান্ত হলে তবেই ঘোষণা দেওয়া হবে।’
তবে কিছু সূত্রের দাবি, ‘বিশেষজ্ঞ’ নামে আসলে কোচই খোঁজ করছে পিসিবি। অস্ট্রেলিয়ার গ্রেগ চ্যাপেল ও ইংল্যান্ডের জন এম্বুরিকে নাকি প্রস্তাবও দেওয়া হয়েছে। কিন্তু দুজনের কেউই পাকিস্তানের হয়ে পূর্ণকালীন চাকরি করতে রাজি নন।
জুন মাসে শুরু হওয়া তিন মাসের লম্বা ইংল্যান্ড সফরে পাকিস্তান ছয়টি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ধারণা করা হচ্ছে, তার আগেই খোলাসা হবে বিশেষজ্ঞ রহস্যের

No comments

Powered by Blogger.