বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ ড্র

ম্যাচের ফল আসলে নির্ধারিত হয়ে গিয়েছিল দ্বিতীয় দিনেই। ওভালে সারের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচটা শেষ দিনে ড্রয়ের পথেই এগোচ্ছিল। হলোও তা-ই। দ্বিতীয় ইনিংসে সারে ৩ উইকেটে ৩১৩ রান তোলার পরই শেষ হয়ে যায় ম্যাচ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগই পায়নি বাংলাদেশ।
দ্বিতীয় দিনের শেষ বলে শূন্য রানে আউট হন নাঈম ইসলাম। সাকিব আল হাসান তখনো ৫ রানে অপরাজিত। চাইলে সাকিব কাল আবারও ব্যাটিং অনুশীলনটা করে নিতে পারতেন। তবে বাংলাদেশ অধিনায়কের হয়তো মনে হয়েছে, বোলারদের প্রস্তুতিটাও জরুরি। আর তাই তৃতীয় দিনের শুরুতেই ইনিংস ঘোষণা। হাতে ছিল ৫৪ রানের লিড।
দ্বিতীয় ইনিংসে ৭ রানের লিড নিতে না নিতেই ২ উইকেট হারিয়ে ফেলে সারে। ৬১ রানে দুই উইকেট তুলে নেওয়ার পর থেকেই বাংলাদেশি বোলারদের ঘাম ছুটিয়ে ছাড়েন সারের দুই ব্যাটসম্যান লরি ইভান্স আর উসমান আফজাল। আফজাল ১৫৯ রানে অপরাজিত থাকলেও ইভান্স মাত্র দুই রানের জন্য বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। রান আউট হয়ে ইভান্স ফেরার আগে তৃতীয় উইকেটে এই জুটি রান তোলে ২২৫। মাহবুবুল আলম আর শাহাদাত হোসেন একটি করে উইকেট পেয়েছেন। বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি ১৪-১৬ মে, প্রতিপক্ষ এসেক্স। ক্রিকইনফো।
সংক্ষিপ্ত স্কোর: সারে প্রথম ইনিংস: ৮২.২ ওভারে ৩১৮/৭ ডিক্লে.। বাংলাদেশ ১ম ইনিংস: ১০২.৫ ওভারে ৩৭২/৬ ডিক্লে. (মুশফিকুর ৫২, মাহমুদউল্লাহ ২৭, নাইম ০, সাকিব অপরাজিত ৫)। সারে দ্বিতীয় ইনিংস: ৭২.২ ওভারে ৩১৩/৩ ডিক্লে. (আফজাল ১৫৯*, ইভান্স ৯৮; মাহবুবুল ১/৩৮, শাহাদাত ১/৭৩)। ফল: ড্র।

No comments

Powered by Blogger.