শেষ পর্যন্ত ইনিংস পরাজয়ই

লক্ষ্য ছিল একটাই—ইনিংস পরাজয় এড়ানো। বাংলাদেশ ‘এ’ দল ব্যর্থ সেখানেই। নাজিমউদ্দিন, ফয়সাল হোসেন আর সগীর হোসেনের লড়াইয়ের পরও শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের কাছে ইনিংস ও ৪ রানের ব্যবধানে হেরেছে তারা।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কাল শেষ দিনে আর ১৮৩ রান করলেই ইনিংস পরাজয় এড়াতে পারত বাংলাদেশ ‘এ’ দল। ফয়সাল-নাজিম মিলে সেই সম্ভাবনা জাগিয়েও ছিলেন। আগের দিন ৯৪ রানে ৩ উইকেট পড়ার পর চতুর্থ উইকেটে ১১৫ রানের জুটি গড়েছেন দুজন, কিন্তু লাঞ্চের আগেই শাবালালার বলে এলবিডব্লু হয়ে ফয়সালের বিদায়ে সেটা আর হয়নি। লাঞ্চের পর আর ১১৭ রান তুলতেই বাকি ৬ উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল।
১৫৩ বল খেলে ১২টি চার আর দুটি ছক্কায় নাজিমউদ্দিনের করা ৮২ রানই ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস স্বাগতিকদের। এক ছক্কা আর চার চারে ফয়সালের ৫১ রান এসেছে ১০৯ বলে। এ ছাড়া সগীর হোসেন ৯৯ বলে ৪৪ রান করেছেন। বাঁহাতি স্পিনে ৬৮ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের সবচেয়ে সফল বোলার ডিন এলগার।
বিকেএসপিতে দুই দলের দ্বিতীয় চার দিনের ম্যাচটি শুরু হবে আগামী পরশু।
সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ‘এ’: ৬৭৬/৯ ডিক্লে.। বাংলাদেশ ‘এ’: ৩৪৬ ও ৩২৬ (নাজিমউদ্দিন ৮২, ফয়সাল ৫১, সগীর ৪৪, নূর হোসেন ১৭, শাহাদাত ৪, এনামুল জুনিয়র ৮, রবিউল ৪*; এলগার ৩/৬৮, ফিলান্ডার ২/৭৭, শাবালালা ২/৮১, তোতসবে ১/৩০, ফন ডার ওয়াথ ১/৫১)। ফল: দক্ষিণ আফ্রিকা ‘এ’ ইনিংস ও ৪ রানে জয়ী।

No comments

Powered by Blogger.