ভালোবাসার যন্ত্রণায় অতিষ্ঠ ‘শোয়েনিয়া’

ভারত থেকে পাকিস্তান পৌঁছে মানুষের উচ্ছ্বাস দেখে অভিভূত হয়েছিলেন শোয়েব-সানিয়া। তবে মাত্রাতিরিক্ত ‘ভালোবাসা’র বিড়ম্বনাটা টের পেতে শুরু করেন এর পর থেকেই। দিন দুয়েক আগে শোনা গিয়েছিল উৎসাহী মানুষের ভিড়ে সানিয়া নাকি কেঁদেই ফেলেছিলেন। অত্যুৎসাহীদের যন্ত্রণায় এবার পণ্ড হতে বসেছিল শিয়ালকোট হকি স্টেডিয়ামে হওয়া শোয়েব-সানিয়া বৌভাত অনুষ্ঠানও। ঝামেলার শেষ নেই এখানেই, প্রাদেশিক সরকারের আইন ভঙ্গের অভিযোগে শোয়েবের বিরুদ্ধে মামলা করেছেন দুই লোক।
কৃচ্ছ্রসাধনের জন্য গত বছর থেকেই বিয়েতে খাবারের একটির বেশি পদ পরিবেশনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পাঞ্জাব সরকার। তা ছাড়া এ ধরনের অনুষ্ঠান রাত ১০টার মধ্যেই শেষ করতে বলা হয়েছে। দুটি আইনই ভঙ্গ করার অভিযোগে লাহোর হাইকোর্টে পিটিশন করেছেন হাসান শেরাজ নামের একজন। শেরাজের দ্বিতীয় অভিযোগ, বিদ্যুৎ-সমস্যার জন্য রাজ্য সরকার যখন সবাইকে মিতব্যয়ী হতে বলেছে তখন শোয়েবের বিয়েতে অতিরিক্ত আলোকসজ্জাও করা হয়েছে। আরেকটি অভিযোগ তো আরও বিব্রতকর। শোয়েবের এক নিকটাত্মীয়ের কাছ থেকে ১৫ হাজার রুপি দিয়ে বিয়ের নিমন্ত্রণ কার্ড কিনেও অনুষ্ঠানে যেতে না পারায় লাহোরের দেওয়ানি আদালতে মামলা ঠুকেছেন সফদার আলী নামের এক ব্যক্তি। ৫ থেকে ১০ হাজার রুপিতে বিয়ের কার্ড অনেকের কাছেই বিক্রি করেছেন শোয়েবের আত্মীয়রা, এমন অভিযোগও শোনা যাচ্ছে।
বিয়েতে নিরাপত্তারক্ষী ছিল প্রচুর, কিন্তু দাওয়াত না পাওয়ায় এত লোক ভিড় করেছিল যে নিরাপত্তারক্ষীদের হিমশিম খেতে হয়। অব্যবস্থাপনায় সানিয়ার বাবা-মা বিরক্ত হয়ে অনুষ্ঠান ছেড়ে আগেই নাকি লাহোরের উদ্দেশে রওনা দেন, যেখানে আজ হওয়ার কথা শোয়েনিয়া জুটির ‘ওয়ালিমা’ সংবর্ধনা। পরিস্থিতি আরও ভয়াবহ হলে শোয়েব-সানিয়াও হকি স্টেডিয়াম ছেড়ে যান অনুষ্ঠান শেষ হওয়ার আগেই। তারকা হওয়ার যন্ত্রণাটা এবার নিশ্চয়ই ভালোই টের পাচ্ছেন দুজন!

No comments

Powered by Blogger.