উডসের বিবর্ণ ফেরা

টানটান নিরাপত্তা আর মহা উত্তেজনা নিয়ে শুরু হয়েছিল ২০১০ মাস্টার্স টুর্নামেন্ট বা ইউএস মাস্টার্স। কিন্তু বড়ই নীরবে, নিভৃতে শেষ হয়ে গেল আসরটা।
উত্তেজনা বলুন আর বিশেষ নিরাপত্তা; সবকিছুর কারণ ছিল যে টাইগার উডসের প্রত্যাবর্তন। বিবাহবহির্ভূত সম্পর্কের কেলেঙ্কারিতে টানা পাঁচ মাসেরও বেশি গলফ কোর্সের বাইরে থাকা উডস ফিরলেন এই টুর্নামেন্ট দিয়ে।
কিন্তু ওই ফেরা পর্যন্তই। ১৫তম পেশাদার মেজর চ্যাম্পিয়নশিপটা জিততে পারেননি। শেষ দিনে দুর্দান্ত খেলে নিজের চতুর্থ মেজর চ্যাম্পিয়নশিপ জিতে নিলেন উডসের স্বদেশি ফিল মাইকেলসন। মাইকেলসনের এটি তৃতীয় ইউএস মাস্টার্স শিরোপাও বটে।
ইউএস মাস্টার্স শিরোপাজয়ীকে এক বছরের জন্য বিশেষ একটি সবুজ জ্যাকেট দেওয়া হয়। ক্যারিয়ারে চারবার এই জ্যাকেট পেয়েছেন উডস। এবার পঞ্চমবারের মতো জ্যাকেটটি গায়ে জড়াতে কোর্সে নেমেছিলেন উডস। কিন্তু দক্ষিণ কোরিয়ার কে জে চোইয়ের সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে উডসকে।
উডসের নিজেরই মনে হচ্ছে খুবই খারাপ খেলেছেন এই টুর্নামেন্টে, ‘আমি টুর্নামেন্টটা জিততে চেয়েছিলাম। শুধু জিততেই এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলাম। সেটা পারিনি। ভালোভাবে বল মারতে পারিনি এবং অনেক ভুল করেছি।’

No comments

Powered by Blogger.