জাকার্তায় বন্দুকযুদ্ধে জঙ্গিনেতা দুলমাতিন নিহত

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় গতকাল মঙ্গলবার দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে এক জঙ্গি নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনী তাঁকে জেমাহ ইসলামিয়ার (জেআই) অন্যতম জ্যেষ্ঠ নেতা দুলমাতিন বলে দাবি করেছে। এএফপি ও বিবিসি।
প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে স্থানীয় টেলিভিশন জানায়, জাকার্তার পশ্চিমে পামুলাং শহরের একটি দোতলা মার্কেটে বেলা ১১টার দিকে পুলিশ অভিযান চালায়। এ সময় গুলির শব্দ শোনা যায়। পরে একজনকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় অপর দুজনকে।
সন্ত্রাস-দমন পুলিশের প্রধান টিটো কারনাভিয়ান সাংবাদিকদের বলেন, ‘আমরা নিশ্চিত, নিহত ব্যক্তি আচেহ প্রদেশে তত্পর জঙ্গি সংগঠনের সদস্য।’ তবে এ ব্যাপারে তিনি বিস্তারিত কিছু জানাননি।
পুলিশের একটি সূত্র দাবি করেছে, নিহত ব্যক্তি জঙ্গি সংগঠন জেমাহ ইসলামিয়ার অন্যতম জ্যেষ্ঠ নেতা দুলমাতিন। তিনি নিরাপত্তা বাহিনীর ‘মোস্ট ওয়ান্টেট’ তালিকায় ছিলেন।
নিরাপত্তা মন্ত্রণালয়ের সন্ত্রাস দমন বিভাগের প্রধান আনসাঈদ এমবাই বলেন, ‘দুলমাতিন সত্যিই নিহত হয়ে থাকলে এটা খুব ভালো খবর। আমাদের জন্য স্বস্তির বিষয়।’
দুলমাতিনের বিরুদ্ধে ২০০২ সালে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে ভয়াবহ বোমা হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ আছে। ওই হামলায় বিদেশি পর্যটকসহ ২০২ ব্যক্তি নিহত হন।

No comments

Powered by Blogger.