ইউসুফকে হারাতে চান না আফ্রিদি

মোহাম্মদ ইউসুফের অবসরের সিদ্ধান্তটাকে আবেগময় সিদ্ধান্ত মনে হচ্ছে শহীদ আফ্রিদির কাছে। ইউসুফকে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক।
অস্ট্রেলিয়া সফরের ব্যর্থতায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) যে সাত ক্রিকেটারের ওপর কোপ চালিয়েছে, ইউসুফ তাঁদের একজন। ইউনুস খান আর তাঁকে বহিষ্কার করা হয়েছে অনির্দিষ্টকালের জন্য। শোয়েব মালিক ও রানা নাভেদ-উল হাসানের বহিষ্কারাদেশ এক বছরের। এ ছাড়া শহীদ আফ্রিদি ও আকমল ভাইদের বহিষ্কারাদেশ ছয় মাসের। শাস্তির এই সিদ্ধান্ত মানতে না পেরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন ইউসুফ। ধারণা করা হচ্ছে, হয়তো আজই অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন তিনি।
ইউসুফকে অবসরের ভাবনা থেকে ফেরানোর শেষ চেষ্টা চালাচ্ছেন শহীদ আফ্রিদি। তাঁর আশা, সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন ইউসুফ, ‘ইউসুফ আবেগের বশবর্তী হয়েই সিদ্ধান্তটা নিচ্ছে বলে মনে হচ্ছে। তবে আমার ধারণা, সে অবশ্যই বিষয়টা আরেকবার ভেবে দেখবে। পাকিস্তানের ক্রিকেটকে এখনো অনেক কিছু দেওয়ার আছে তার।’ ইউসুফের মতো একজন অভিজ্ঞ ক্রিকেটারের এমন আবেগপূর্ণ সিদ্ধান্ত নেওয়া উচিত নয় বলে মনে করেন আফ্রিদি, ‘সাম্প্রতিক ঘটনাবলিই হয়তো ইউসুফকে এমন সিদ্ধান্তের দিকে ঠেলে দিয়েছে। বহিষ্কারাদেশের ঘটনায়ও নিশ্চয়ই হতাশ। তবে তাঁর মতো একজন সিনিয়র ক্রিকেটারের এমন পরিস্থিতি সামলে নেওয়া উচিত। আবেগের বশবর্তী হয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া তাঁর উচিত হবে না।

No comments

Powered by Blogger.