আজ ফিরছেন সাকিব

বাংলাদেশ দল যখন গলের নিসর্গে ডুবে আছে টেস্টের প্রস্তুতি উপলক্ষে, সাকিব আল হাসান তখন আকাশপথে। অস্ট্রেলিয়া থেকে আজই দেশে ফিরবেন বিশ্বসেরা অলরাউন্ডার। সিডনির নর্থ শোর প্রাইভেট হসপিটালে গত ২৬ ফেব্রুয়ারি সাকিবের ডান পায়ের কাফ মাসলে অস্ত্রোপচার করা হয়।
অস্ত্রোপচার পরিচালনাকারী ড. মার্টিন সুলিভানের সঙ্গে পরশু শেষবার দেখা করেছেন সাকিব। ওই দিনই সাকিবের সঙ্গে কথা হয়েছে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরীর। ডা. দেবাশিস জানালেন, সাকিবের অগ্রগতিতে সন্তুষ্ট তাঁর শল্যবিদ, ‘কয়েক দিন হলো সাকিব হাঁটা শুরু করেছে, কোনো ব্যথা অনুভব করছে না। সোমবার ডাক্তাররা ওকে পুনর্বাসন পরিকল্পনা করে দিয়েছে। সে অনুযায়ীই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’
দেবাশিস জানালেন, অস্ত্রোপচারের দিন থেকে মাঠে ফিরতে সপ্তাহ ছয়েক সময় লাগতে পারে সাকিবের। অগ্রগতি ভালো হলে মাঠে নেমে যেতে পারেন আগেও। সে ক্ষেত্রে জিম্বাবুয়ে সফরে সাকিবকে পাওয়ার আশা করতেই পারে বাংলাদেশ। জিম্বাবুয়েতে প্রথম ম্যাচ ১৩ এপ্রিল, প্রথম টি-টোয়েন্টি বুলাওয়েতে।
এর আগেই অবশ্য শুরু হয়ে যাবে আইপিএলের ষষ্ঠ আসর। তবে আইপিএলে খেলার জন্য সাকিব ও তামিম ইকবালকে এখনো অনাপত্তিপত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৩ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত চলবে আইপিএল, বাংলাদেশের জিম্বাবুয়ে সফর ১৩ এপ্রিল থেকে ১২ মে। জিম্বাবুয়ের উদ্দেশে দল বাংলাদেশ ছাড়বে ১৩ এপ্রিলের কদিন আগেই। খেলার মতো ফিট থাকলেও তাই শুরু ও শেষের ছোট্ট দুটি জানালাতেই কেবল আইপিএল খেলতে পারবেন সাকিব ও তামিম। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলার পর তাই সাকিব ও তামিমের অনাপত্তিপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড।

No comments

Powered by Blogger.