গৌরী খান বললেন, জয় মহারাষ্ট্র

বলিউড তারকা শাহরুখ খানের স্ত্রী গৌরী খান বলেছেন, ‘জয় মহারাষ্ট্র!’ দক্ষিণ মুম্বাইয়ের মাল্টিপ্লেক্সগুলোতে মেয়েকে নিয়ে ঘুরে এসেই তিনি এই জয়ধ্বনী উচ্চারণ করেন। গৌরী বলেন, ‘জয় মহারাষ্ট্র!’ বলার এটাই উপযুক্ত সময়। এমন আর হয় না।
মাই নেম ইজ খান ছবিটি মহারাষ্ট্রের মাল্টিপ্লেক্সগুলোতে দেখানো হবে কি না, তা নিয়ে গত বৃহস্পতিবার রাত পর্যন্ত ছিল ঘোর অনিশ্চয়তা। শেষমেশ শুক্রবার মাল্টিপ্লেক্সগুলোর দরজা খুলে যায়। মাল্টিপ্লেক্স মালিকদের মধ্য থেকে কেউ কেউ বলেছেন এর নেপথ্য কাহিনি। সরকারের তরফে নিরাপত্তার সব রকম আশ্বাস দেওয়া সত্ত্বেও শাহরুখ খানের নতুন ছবি মাই নেম ইজ খান না দেখানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন তাঁরা। বিষয়টা মুখ্যমন্ত্রী অশোক চৌহানের কাছে খুব বেশি করেই আত্মসম্মানের প্রশ্ন হয়ে উঠেছিল।
গত বৃহস্পতিবার গভীর রাতে পরিবেশক, প্রদর্শক এবং সরকারপক্ষের মধ্যে দফায় দফায় যে বৈঠক চলে, সেখানে উপস্থিত ছিলেন এমন একজন বলেন, প্রদর্শকেরা কিছুতেই রাজি হচ্ছেন না দেখে অশোক চৌহান প্রায় চরমপত্র দেন। সরকারের কাছে মাল্টিপ্লেক্সগুলো যে বিরাট অঙ্কের কর ছাড় পায়, মাই নেম ইজ খান না দেখালে সেই ছাড় তুলে নেওয়া হতে পারে। সেই সঙ্গে বিভিন্ন মাল্টিপ্লেক্স চত্বরের মধ্যে নানা বেআইনি নির্মাণ রয়েছে। সে ব্যাপারেও তদন্ত শুরু করা হবে বলে সাবধান করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক মালিক জানান, ‘ঠিক হুমকি হয়তো বলা যায় না; তবে হ্যাঁ, কর ছাড় তুলে দেওয়ার কথা বলা হয়েছিল। বেআইনি নির্মাণের যে তালিকা ওদের কাছে আছে, সেটাও আমাদের দেখানো হয়েছিল।’
শিবসেনাদের হুমকি উপেক্ষা করে গতকাল দাদার, পারেলের মতো কিছু এলাকা ছাড়া মুম্বাইয়ের সর্বত্রই দেখানো হয়েছে মাই নেম ইজ খান। ছবিটি মুক্তি পেয়েছে পুনেতেও। দুটি শহরেই সকাল থেকে টিকিটের জন্য ছিল লম্বা লাইন। উত্সাহী দর্শকদের বলাবলি করতে শোনা যায়, কী করবে শিবসেনা, পুলিশ আছে তো!
গৌরী খান দৃশ্যতই খুশি। দক্ষিণ মুম্বাইয়ের মাল্টিপ্লেক্সগুলোতে মেয়েকে নিয়ে ঘুরে এসে তিনি তাই উচ্ছ্বাসভরা কণ্ঠে বলেন, ‘জয় মহারাষ্ট্র!’ বলার জন্য এর চেয়ে ভালো সময় আর হয় না।

No comments

Powered by Blogger.