দুবাই টি-টোয়েন্টিতে আম্পায়ার এনামুল

দুবাইয়ে আগামী ১৯ ও ২০ ফেব্রুয়ারি দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ড ও পাকিস্তান। এই দুই ম্যাচেই থাকছে বাংলাদেশের অংশগ্রহণও! না, নিউজিল্যান্ড থেকে বাংলাদেশ দল দুবাইয়ে আসছে না, বরং ম্যাচ দুটিতে আম্পায়ারিং করতে আজ সকালে দুবাইয়ের বিমানে উঠছেন এনামুল হক।
১৯ ফেব্রুয়ারি প্রথম টি-টোয়েন্টি ম্যাচে এনামুল দায়িত্ব পালন করবেন থার্ড আম্পায়ারের। ওই ম্যাচে ফিল্ড আম্পায়ার থাকবেন দুই শ্রীলঙ্কান কুমারা ধর্মসেনা ও অশোকা ডি সিলভা। আর ২০ ফেব্রুয়ারির ম্যাচে অশোকার সঙ্গে ফিল্ড আম্পায়ার থাকবেন বাংলাদেশের এনামুল।
চমক আছে আরও। জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার এনামুল আম্পায়ারিং করতে পারেন আইপিএলেও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র জানিয়েছে, আইপিএলের জন্য বাংলাদেশের তিন আম্পায়ার এনামুল, নাদির শাহ আর শরফুদ্দৌলা ইবনে সৈকতের নাম প্রস্তাব করেছিল বিসিবি। সেখান থেকে চূড়ান্তভাবে নির্বাচিত এনামুল। আইপিএলে মোট তিনটি ম্যাচে আম্পায়ার থাকার প্রস্তাব পেয়েছেন তিনি। এনামুলের আইপিএলে যাওয়ার পথে একটা সমস্যাও দেখা দিয়েছে। বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজটা যে পড়ে যাচ্ছে ওই সময়েই!
ওদিকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে আম্পায়ার বিনিময় চুক্তির অধীনে ওয়েস্ট ইন্ডিজ গেছেন বাংলাদেশের আম্পায়ার গাজী আশরাফুল আফসার। সেখানে তিনটি প্রথম শ্রেণীর ম্যাচ পরিচালনা করবেন তিনি। আর ওয়েস্ট ইন্ডিজ থেকে বাংলাদেশে এসেছেন আম্পায়ার পিটার নেরো। ৪৬ বছর বয়সী ত্রিনিদাদের এই আম্পায়ার জাতীয় লিগের দ্বিতীয় পর্বে ম্যাচ পরিচালনা করবেন তিনটি। বগুড়ায় আজ শুরু রাজশাহী-চট্টগ্রাম ম্যাচ দিয়ে শুরু হবে তাঁর বাংলাদেশ মিশন।

No comments

Powered by Blogger.