শ্যুটারদের হাতে পুরস্কারের টাকা

বেশ কিছু টাকা হাতে এসে গেল ১১তম দক্ষিণ এশীয় গেমসে পদকজয়ী বাংলাদেশের শ্যুটারদের। পদক জিতলেই টাকা—এই প্রতিশ্রুতি বাংলাদেশ শ্যুটিং ফেডারেশন দিয়েছিল গেমস শুরুর আগে। কাল ছিল ফেডারেশনের সেই প্রতিশ্রুতি রাখার দিন। পদকজয়ী শ্যুটারদের পুরস্কৃত করল অর্থ পুরস্কারে।
মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে দলগত সোনা জিতেছেন শারমিন আক্তার ওরফে রত্না, সাদিয়া সুলতানা ও তৃপ্তি দত্ত। শারমিন সোনা জিতেছেন ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টেও। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলের দলীয় ইভেন্টে সোনা জিতেছেন আসিফ হোসেন, আবদুল্লাহ হেল বাকি ও শোভন চৌধুরী। তবে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত সোনা আর আসেনি।
শারমিন আর বাকি পেয়েছেন ৩ লাখ টাকা করে। সাদিয়া ও আসিফের ভাগ্যে জুটেছে ২ লাখ করে টাকা। তৃপ্তি ১ লাখ ৭৫ হাজার, শোভন ও রমজান ১ লাখ ৫০ হাজার করে। এ ছাড়া টাকা পেয়েছেন শাহরিয়ার চন্দন (১ লাখ), সাবরিনা সুলতানা (১ লাখ ২৫ হাজার), শারমিন শিল্পা (৭৫ হাজার), সিনথিয়া নাজনীন (৫০ হাজার) এবং ফারহানা কাওসার, মিত্তি দেওয়ান, আরমিন আশা ও অন্তরা ইসলাম পেয়েছেন ২৫ হাজার করে টাকা।
কেবল তো ফেডারেশন থেকে অর্থপুরস্কার পেলেন শ্যুটাররা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গেমসের আগে ঘোষণা করেছেন পুরস্কার। তা পেলে আরও কিছু অর্থ হাতে আসবে শ্যুটারদের। রাইফেল-পিস্তল হাতে শ্যুটাররা এবার হয়তো নিপুণ লক্ষ্যভেদী হয়ে উঠবেন।

No comments

Powered by Blogger.