যুবরাজকে নিয়ে ভারতের দুশ্চিন্তা

আইসিসি ওয়ানডে র্যাঙ্কিংয়ের দুই নম্বরে ভারত, সাতে শ্রীলঙ্কা। মহেন্দ্র সিং ধোনির দল এগিয়ে আছে পরিসংখ্যানেও। ঘরের মাঠে ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের জয়-পরাজয়ের রেকর্ড ২৫-১০। এ ছাড়াও সফরকারীদের বিপক্ষে টেস্ট সিরিজ জয় এবং প্রথম ম্যাচ হেরে পিছিয়ে পড়েও টি-টোয়েন্টি সিরিজে ড্র করে মানসিকভাবেও চাঙা ভারত। তবু আজ শুরু হতে যাওয়া পাঁচ ওয়ানডের সিরিজ খেলতে মাঠে নামার আগে একটা অস্বস্তিতেই আছে ভারত।
সোয়াইন ফ্লুতে আক্রান্ত বলে আজ রাজকোটে প্রথম ম্যাচ খেলা হচ্ছে না পেসার শান্তাকুমারন শ্রীশান্তের। শঙ্কা আছে যুবরাজকে নিয়েও। ২৮তম জন্মদিনটি দারুণভাবে উদ্যাপন করেছেন দলকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটা জিতিয়ে। ২৩ রানে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ২৫ বলে করেছিলেন অপরাজিত ৬০ রান। তবে এই উদ্যাপনের পাশে একটা হতাশাও ছিল। কড়ে আঙুলে চোট পেয়েছেন। তবে তাঁকে আজ খেলাতে চায় ভারত। ম্যাচের আগেই সিদ্ধান্ত হবে তিনি খেলবেন কি না। যুবরাজ না খেললে তাঁর জায়গা নেবেন বিরাট কোহলি। তবে যুবরাজ-অনিশ্চয়তা বাদ দিয়ে ধোনি তাকাতে পারেন দারুণ ফর্মে থাকা বীরেন্দর শেবাগের দিকে। এই রাজকোট শেবাগের জন্য আরও পয়মন্ত, এখানে খেলা পাঁচ ইনিংসে তাঁর রান ২৫৯। গড় ৬৪.৭৫!
ইনজুরি-সমস্যা শ্রীলঙ্কা শিবিরেও। আঙুলে চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে না খেলা মুরালিধরন কাল এক্স-রের জন্য হাসপাতাল ঘুরে এসেছেন। অবশ্য তাঁকে মাঠে পাওয়ার আশা শ্রীলঙ্কার।
সিরিজের পরের চারটি ম্যাচ ১৮, ২১, ২৪ ও ২৭ ডিসেম্বর নাগপুর, কটক, কলকাতা ও নয়াদিল্লিতে।

No comments

Powered by Blogger.