মার্কিন গোয়েন্দাপ্রধান ব্যাংককে আটক উ. কোরীয় বিমানটি মধ্যপ্রাচ্য যাচ্ছিল

যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা বাহিনীর প্রধান ডেনিশ ব্লেয়ার বলেছেন, থাইল্যান্ডে আটক অস্ত্রবোঝাই উত্তর কোরীয় বিমানটি মধ্যপ্রাচ্য যাচ্ছিল। তিনি গত শুক্রবার ওয়াশিংটন পোস্টে প্রকাশিত এক মন্তব্য প্রতিবেদনে এ কথা বলেন। খবর এএফপির।
জ্বালানি নেওয়ার জন্য গত ১১ ডিসেম্বর ওই বিমানটি ব্যাংককের ডন মুয়াং বিমানবন্দরে জরুরি অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে বিমানটিতে তল্লাশি চালিয়ে প্রায় ৩০ টন অস্ত্র উদ্ধার করা হয়। বিমানের পাঁচ চালককে গ্রেপ্তার করা হয়। থাই কর্তৃপক্ষ বিমানটিতে বহন করা অবৈধ অস্ত্র বাজেয়াপ্ত করেছে। তবে কর্তৃপক্ষ এখনো নিশ্চিত হতে পারেনি, উত্তর কোরিয়ার ওই বিমানটি ঠিক কোথায় যাচ্ছিল।
ওয়াশিংটন পোস্টের মন্তব্য প্রতিবেদনে ডেনিশ ব্লেয়ার বলেন, যুক্তরাষ্ট্রের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও মিত্রদের তথ্যের ভিত্তিতে নিশ্চিত হওয়া গেছে, উত্তর কোরিয়ার ওই বিমানটির গন্তব্য ছিল মধ্যপ্রাচ্য। থাই কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটিতে ক্ষেপণাস্ত্র, গ্রেনেডসহ অন্যান্য অস্ত্র ছিল। দেশটির প্রধানমন্ত্রী অভিজিত্ ভেজ্জাজিভা বলেছেন, ‘বিমানটি পিয়ংইয়ং থেকে আসছিল। এর মধ্য থেকে জব্দ করা অস্ত্রগুলো উত্তর কোরিয়ার কোম্পানির তৈরি।’

No comments

Powered by Blogger.