টেস্ট দলেও বন্ড-টাফি

টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে ফেরার পর বলেছিলেন টেস্টে ফেরার তাড়া নেই। অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিও বলেছিলেন, তাড়াহুড়ো করে তাঁকে টেস্টে নামিয়ে দিতে চান না। কিন্তু টি-টোয়েন্টি ও টেস্টের পারফরম্যান্স দ্রুতই টেস্ট দলে ফেরাল শেন বন্ডকে। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টেস্টের দলে রাখা হয়েছে এই ফাস্ট বোলারকে। ২৪ নভেম্বর ডানেডিনে শুরু হচ্ছে তিন টেস্টের প্রথমটি।
বন্ড ছাড়াও নিউজিল্যান্ডের ১৩ সদস্যের টেস্ট দলে ফিরেছেন আরও তিনজন। ফিরেছেন বন্ডের মতোই আইসিএলে যোগ দেওয়া আরেক পেসার ড্যারিল টাফি। টাফি সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০০৪ সালে। এই ৩১ বছর বয়সীর দলে ফেরায় কিছুটা ভূমিকা আছে প্রতিপক্ষেরও। ২২ টেস্টের ক্যারিয়ারে ৬৬ উইকেটের ২৪টিই নিয়েছেন পাকিস্তানের বিপক্ষে। টেস্টকে বিদায় জানানো অলরাউন্ডার জ্যাকব ওরামের জায়গায় ইনজুরি কাটিয়ে ফিরেছেন গ্রান্ট এলিয়ট। আর ইনজুরি-আক্রান্ত জেসি রাইডারের জায়গায় পিটার ফুলটন।
২০০১ সালে টেস্ট অভিষেক, কিন্তু মূলত ইনজুরি ও পরে আইসিএলে চলে যাওয়ায় ৮ বছরের ক্যারিয়ারে বন্ড টেস্ট খেলেছেন মাত্র ১৭টি। ৭৯ উইকেট পাওয়া বন্ডকে দলে ফেরাতে পেরে নির্বাচক মার্ক গ্রেটব্যাচই উচ্ছ্বসিত, ‘আরব আমিরাতে (পাকিস্তানের বিপক্ষে) ও ঘরোয়া ক্রিকেটে শেন নিজের শক্তির প্রমাণ দিয়েছে এবং অনেক ওভার বল করেছে। ওকে দলে ফিরে পাওয়াটা দারুণ।’
নিউজিল্যান্ড দল: ড্যানিয়েল ভেট্টোরি (অধি.), শেন বন্ড, গ্রান্ট এলিয়ট, ড্যানিয়েল ফ্লিন, পিটার ফুলটন, মার্টিন গাপটিল, ক্রিস মার্টিন, ব্রেন্ডন ম্যাককালাম, টিম ম্যাকিন্টস, ইয়ান ও’ব্রায়েন, জিতান প্যাটেল, রস টেলর, ড্যারিল টাফি।

No comments

Powered by Blogger.