অনুশীলনের মাঠ পাচ্ছে না অনূর্ধ্ব-১৬ দল

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দল ফিলিপাইন যাচ্ছে ৩০ সেপ্টেম্বর। ৩ থেকে ১৩ অক্টোবর পান্নাদ স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলে খেলতে। শেষ মুহূর্তে দল পাঠানোর সিদ্ধান্ত নিয়ে গতকালই খেলোয়াড়দের তোলা হয়েছে বাফুফে ভবনে। তবে এএফসি সভাপতির আর্থিক সহায়তায় দল পাঠানো সম্ভব হলেও আসল সমস্যাটা রয়েই গেছে—অনুশীলনের জন্য মাঠসংকট।
দলনেতা বাফুফে সদস্য ফজলুর রহমান জানান, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাঠ চেয়ে পাইনি। সেখানে ঈদের জামাতের প্যান্ডেল করা হচ্ছে। ব্রাদার্স মাঠেরও একই অবস্থা। এ অবস্থায় অনুশীলন করাই কঠিন হয়ে পড়েছে।’ তবে রাতে বিকল্প একটা মাঠ পাওয়ার খবর দিলেন কোচ জোবায়ের, ‘মতিঝিল পুলিশ লাইনের বিপরীতে একটা স্কুল আছে, সেই স্কুলের মাঠে দুই-একদিন অনুশীলন হবে। মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ অথবা আর্মি স্টেডিয়াম হয়তো পাওয়া যাবে পরে।’
জাপান ছাড়া গ্রুপের বাকি দলগুলো বাংলাদেশের ধরাছোঁয়ার বাইরে নয় মনে করেন কোচ নিপু। বাছাইপর্ব পেরিয়ে এই গ্রুপ থেকে দুটি দল যাবে চূড়ান্ত পর্বে। ৩ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ইন্দোনেশিয়া। ৫ সেপ্টেম্বর জাপান, ৯ সেপ্টেম্বর ফিলিপাইন ও ১১ তারিখ চীনা তাইপের সঙ্গে ম্যাচ। এই গ্রুপ থেকে নাম প্রত্যাহার করেছে মঙ্গোলিয়া।
বাংলাদেশ দলের ম্যানেজার মনোনীত হয়েছেন জাতীয় দলের সাবেক খেলোয়াড় জাকির হোসেন।

No comments

Powered by Blogger.