বিকেএমইএর ফায়ার সেল উদ্বোধন, ১২ টাকা কেজি দরে চাল বিতরণ

বাংলাদেশ নিটওয়্যার প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ) শ্রমিকদের মধ্যে ভর্তুকি মূল্যে ১২ টাকা কেজি দরে চাল বিতরণ শুরু করেছে।
নারায়ণগঞ্জে বিকেএমইএর কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার বিকেএমইএর এই ভর্তুকি মূল্যে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক। পাশাপাশি তিনি বিকেএমইএর ফায়ার সেফটি সেল কার্যক্রমেরও উদ্বোধন করেন। তিনি ব্যবসায়ী নেতাদের সঙ্গে পোশাকশিল্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।
অনুষ্ঠানে বিকেএমইএর পক্ষ থেকে নারায়ণগঞ্জের বিসিক এলাকায় একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন এবং বিসিক এলাকার একটি পুকুর খনন করে তা এ কাজে লাগানোর উপযোগী করে তোলার অনুরোধ জানানো হয়। এ ছাড়া পোশাকশিল্পের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বিসিক এলাকায় একটি পুলিশ ফাঁড়ি এবং শ্মশানগাঁওয়ে একটি থানা স্থাপনেরও অনুরোধ জানানো হয়।
শামসুল হক পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের পোশাকশিল্পের অরাজক অবস্থা নিয়ন্ত্রণ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বদা সজাগ থাকার নির্দেশ দেন। তিনি বলেন, বিকেএমইএ ভর্তুকি মূল্যে চাল বিতরণ কার্যক্রম গ্রহণ করায় তা শ্রমিকদের জীবনযাপনের জন্য সহায়ক হবে।
বিকেএমইএর সভাপতি ফজলুল হক জানান, তাঁর সংগঠন সব সময়ই শ্রমিকদের কল্যাণে কাজ করে। এ বছরও সরকারের আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসে এবং বিকেএমইএ প্রথম ভর্তুকি মূল্যে চাল বিতরণের এ কার্যক্রম শুরু করে।
অনুষ্ঠানে বিকেএমইএর প্রথম সহসভাপতি আলহাজ আব্দুর রাশেদ, সহসভাপতি জাহিদুল হক ভূঁইয়া, সহসভাপতি (অর্থ) এম এ রহমান এবং পরিচালকেরাসহ নারায়ণগঞ্জ জেলার ডিসি, এসপি ও র্যাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.