বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

১-২, ২-১১, ৩-১৪...ওয়েস্ট ইন্ডিজের উইকেট পতনের এই ক্রমটা দেখে ওয়ানডের সবচেয়ে কম রানের স্কোরের খোঁজখবর নেওয়ারই দরকার পড়ে গিয়েছিল। এই যে শঙ্কা, সেটা অবশ্য শেষ পর্যন্ত হয়নি। ওয়ানডেতে সর্বনিম্ন রানের স্কোর পেরিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে ক্রিকেটে জিম্বাবুয়ের করা সর্বনিম্ন স্কোর ৩৫ পেরিয়ে যাওয়ার পর আরেকটা সুনামি গেল ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ওপর দিয়ে—৪-৩৬, ৫-৪৩, ৬-৪৭, ৭-৪৭। আবারও সন্ধান করতে হলো ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের সর্বনিম্ন ইনিংস কত? ৫৪ রানের সেই স্কোরটাও পেরিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।
তবে পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের এই ম্যাচটি নিয়ে সবাই যেমনটা ধরে নিয়েছিল, শুরুতে সেই নিয়তি খণ্ডাতে পারেনি ফ্লয়েড রেইফারের দল। টস জিতে ব্যাটিং করতে নামা ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানের পেস আক্রমণে বিধ্বস্ত হয়ে ৩৪.৩ ওভারে ১৩৩ রানে অলআউট হয়েছে। পনের ওভারের মধ্যে ৭ উইকেট হারিয়ে ফেলার পর এই স্কোরটাও কম কি!
এই ধ্বংসযজ্ঞের দুই নায়ক মোহাম্মদ আমির ও ইউনুস খানের ইনজুরির কারণে ক্যারিয়ারে প্রথম ওয়ানডে অধিনায়ক হওয়া শহীদ আফ্রিদি। দুজনই নিয়েছেন ৩টি করে উইকেট। আর ওয়েস্ট ইন্ডিজের পক্ষে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে ৯ নম্বরে নামা ব্যাটসম্যান নিকিতা মিলার করেছেন হাফ সেঞ্চুরি (৫১)। দুই অঙ্কে পৌঁছতে পেরেছেন আর মাত্র দুজন ব্যাটসম্যান—ড্যারেন সামি (২৫) ও ডেভন স্মিথ (১৮)।

No comments

Powered by Blogger.