নামের আগে ‘খান’ থাকায় দুই ঘণ্টা আটকে থাকলেন শাহরুখ

বলিউড সুপারস্টার শাহরুখ খানকে গতকাল শনিবার সকালে প্রায় দুই ঘণ্টা আটকে রেখেছিলেন নিউইয়র্ক বিমানবন্দরের অভিবাসন পুলিশের (ইমিগ্রেশন) কর্মকর্তারা। নামের সঙ্গে ‘খান’ শব্দটি যুক্ত থাকায় তাঁকে এ পরিস্থিতির মুখোমুখি হতে হয়। পরে ভারতের ক্ষমতাসীন দল কংগ্রেসের সাংসদ রাজীব শুক্লার হস্তক্ষেপে তিনিমুক্তি পান।
ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের শিকাগোতে আয়োজিত দক্ষিণ এশীয়দের একটি অনুষ্ঠানে যোগ দিতে যান শাহরুখ খান। নিউইয়র্ক বিমানবন্দরে নেমে অনাকাঙ্ক্ষিত ওই পরিস্থিতির মুখে পড়েন তিনি। অভিবাসন পুলিশের কম্পিউটারে তাঁর নাম ভেসে ওঠার সঙ্গে সঙ্গে এ বিপত্তির শুরু। যুক্তরাষ্ট্রে আসার কারণ সম্পর্কে তাঁকে বিভিন্ন প্রশ্ন করা হয়। এ সময় কিং খানের ব্যাগেও তল্লাশি চালানো হয়। তাঁকে প্রায় এক ঘণ্টা কোথাও ফোন করতে দেওয়া হয়নি। খবর টাইমস অব ইন্ডিয়ার।
শাহরুখ খান বলেন, ‘কর্মকর্তাদের আমার পরিচয় দিয়ে বলি, সম্প্রতি একটি সিনেমার শুটিং করতেও এ দেশে এসেছিলাম। অনেক কর্মকর্তা আমার কথা বিশ্বাস করলেও কেউ কেউ তাঁদের অবস্থানে অনড় ছিলেন। দক্ষিণ এশীয়দের একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে আসার কথাও তাঁদের জানাই। কিন্তু কিছুতেই কিছু হয়নি।’
খবর পেয়ে শাহরুখ খানকে মুক্ত করেন কংগ্রেসের সাংসদ রাজীব শুক্লা।

No comments

Powered by Blogger.