বিজেপিকে আমি ঘৃণা করি, বিধানসভায় ওরা একটা সিটও পাবে না : মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিজেপিকে আমি ঘৃণা করি, ঘৃণা করি, ঘৃণা করি। তিনি বৃহস্পতিবার বিকেলে পশ্চিমবঙ্গের নৈহাটিতে ঘরছাড়া দলীয় কর্মীদের ঘরে ফেরানোর উদ্দেশ্যে এক সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।
লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পরে রাজ্যে বিজেপির উত্থানের উত্তর ২৪ পরগনা জেলার নৈহাটি, হালিশহর, ভাটপাড়া কাঁকিনাড়াসহ বিভিন্ন এলাকায় বহু তৃণমূল কর্মী ঘরছাড়া হয়ে পড়েছেন।
মমতা আজ সেখানে গিয়ে যেকোনো মূল্যে আইনশৃঙ্খলা রক্ষার কথা বলে পুলিশ কর্মকর্তাদের প্রকাশ্যে হুঁশিয়ারি দেন এবং ওই এলাকায় কোনো গোলযোগ হলে পুলিশের ডিজির কাছ থেকে তা বুঝে নেবেন বলে জানান। গোলযোগ ও দাঙ্গা-হাঙ্গামায় যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলেও মমতা মন্তব্য করেন।  
তিনি এদিন বিজেপির তীব্র সমালোচনায় সোচ্চার হন। মমতা বলেন, ‘নির্বাচনের সময় আইনশৃঙ্খলা আমাদের হাতে ছিল না। নির্বাচন কমিশনের হাতে ছিল সেই সুযোগে দুটো গাদ্দারের নেতৃত্বে কয়েকজন গাদ্দার এখানে অনেক অত্যাচার করেছে। যদি মনে ভাবে এটা মুক্তাঞ্চল, এখানে বিজেপির সন্ত্রাসের উড়ন্তপুরী বানাবেন সেই বিজেপির মত দলকে আমি ঘৃণা করি, ঘৃণা করি, ঘৃণা করি। আমি বাংলার সংস্কৃতিতে বিশ্বাস করি। কিন্তু এত তেল কোথা থেকে হল? এত তেল কোথা থেকে এল? এত তেলের টাকা কে দিল?’ বিধানসভা নির্বাচনে বিজেপি রাজ্যে একটা আসনও পাবে না বলে এদিন মমতা দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন। 
তিনি বিজেপির উদ্দেশ্যে বলেন, ‘আমরা বাংলায় লোকসভার যে আসন পেয়েছি তাতেই পার্লামেন্ট বুঝিয়ে দেবো আমরা কী। আর বাংলায় ৪০ কেন ১০০ বিধায়ক টাকা দিয়ে কিনে নিলেও আমাদের কিচ্ছু হবে না।’ মমতা এদিন ক্ষতিগ্রস্তদের পূর্ণ তালিকা তার কাছে তুলে দেয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন।

No comments

Powered by Blogger.