নির্বাচনে বিজয় প্রতিরোধ আন্দোলনের জন্য বড় সাফল্য: হিজবুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ সেদেশে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনের ফলাফলকে প্রতিরোধ আন্দোলনের জন্য মহা সাফল্য হিসেবে বর্ণনা করেছেন।
রাজধানী বৈরুতে সমবেত সমর্থকদের উদ্দেশে সরাসরি টেলিভিশনের মাধ্যমে দেয়া ভাষণে আরো বলেছেন, সংসদ নির্বাচনে জয়লাভ হিজবুল্লাহর জন্য একটি বড় নৈতিক বিজয় যা দেশ রক্ষায় সহায়ক হবে।
লেবাননে রোববার অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে পার্লামেন্টের ১২৮ আসনের মধ্যে হিজবুল্লাহ ও তার মিত্র দলগুলো ৬৭ আসন লাভ করেছে।
গত এক দশকের মধ্যে লেবাননের প্রথম সাধারণ নির্বাচন নির্বিঘ্নে অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান সাইয়্যেদ নাসরুল্লাহ। তিনি বলেন, কোনো কোনো রাজনৈতিক নেতা দেশের নিরাপত্তা পরিস্থিতিকে ভয়াবহ হিসেবে তুলে ধরার চেষ্টা করলেও লেবাননে যে চমৎকার নিরাপত্তা বিরাজ করছে তা এ নির্বাচনের মাধ্যমে আবার প্রমাণিত হলো।
হিজবুল্লাহ প্রধান বলেন, তার সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অপপ্রচার সত্ত্বেও নির্বাচনে জনগণ প্রতিরোধ আন্দোলনকে বিপুল ভোটে জয়লাভ করেছে। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে, লেবাননে প্রতিরোধ আন্দোলনের জনপ্রিয়তা কমে যায়নি বরং বেড়েছে।
এ বিজয় নিয়ে প্রতিরোধ আন্দোলন ও তার মিত্র দলগুলো সহজেই নির্বাচনি প্রতিশ্রুতি পূরণ করতে পারবে বলে তিনি প্রতিশ্রুতি দেন। সাইয়্যেদ নাসরুল্লাহ দেশে শান্ত পরিবেশ বজায় রাখার আহ্বান জানিয়ে বলেছেন, আসন্ন সরকার গঠন প্রক্রিয়া এবং প্রেসিডেন্ট নির্বাচনের জন্য দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ বজায় থাকা জরুরি।

No comments

Powered by Blogger.