সহযোগিতা পেলে রিয়াদ এখন আমাদের দখলে থাকত: ইয়েমেনি নেতা মোহাম্মাদ আলী হুথি

ইয়েমেনের সর্বোচ্চ বিপ্লবী পরিষদের প্রধান মোহাম্মাদ আলী হুথি বলেছেন, "সৌদি আরব যেসব দাবি করছে সে ধরণের সহযোগিতা ইরানের কাছ থেকে পেলে রিয়াদ এখন আমাদের দখলে থাকত।" 'ফ্রান্স টুয়েন্টিফোর' টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেছেন।
মোহাম্মাদ আলী হুথি আরও বলেছেন, "আমরা এখন যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করছি সেগুলো রাশিয়া ও উত্তর কোরিয়ার তৈরি। অতীতে সংগ্রহ করা ওই সব ক্ষেপণাস্ত্রকে আরও কার্যকরি করে তোলা হয়েছে।" ইয়েমেনে অব্যাহত সৌদি আগ্রাসনের বিষয়ে বিশ্বের কোনো কোনো দেশের নিরবতার সমালোচনা করেন তিনি।
ইয়েমেনের এই নেতা বলেন, "আমরা ক্ষেপণাস্ত্র ছুড়ছি বলে কোনো কোনো দেশ আমাদের সমালোচনা করছে। আমরা নিজেদের রক্ষার জন্য এ পদক্ষেপ নিচ্ছি। এ বিষয়ে কিছু দেশের সমালোচনা সত্যিই বিস্ময়কর।"
তিনি বলেন, যতদিন ইয়েমেনে শত্রুদের আগ্রাসন ও অবরোধ অব্যাহত থাকবে ততদিন ইয়েমেনিরা নিজেদের রক্ষায় সব ধরণের পন্থা অবলম্বন করবে।
ইয়েমেনে আভ্যন্তরীণ রাজনৈতিক পরিস্থিতিকে অজুহাত করে ২০১৫ সালের ২৬ মার্চ থেকে দেশটিতে হামলা চালাচ্ছে সৌদি আরব। সৌদি নেতৃত্বাধীন হামলায এ পর্যন্ত অন্তত ছয় লাখ মানুষ হতাহত হয়েছে বলে ইয়েমেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

No comments

Powered by Blogger.