একটি ফ্রিজ কিনলে আরেকটি ফ্রি

রাজধানীর শেরেবাংলা নগরে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৩তম আসর। প্রতি বছরের মতো এবারও মেলায় প্রতিযোগিতায় নেমেছে দেশি-বিদেশি ব্রান্ডের বিভিন্ন ইলেকট্রনিকস পণ্য। তবে সব ইলেকট্রনিকস পণ্যকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে দেশের বৃহৎ শিল্পগ্রুপ যমুনা গ্রুপের যমুনা ইলেকট্রনিকস। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যমুনা ইলেকট্রনিকস এনেছে শতাধিক পণ্য। বাংলাদেশে এই প্রথম যমুনা ফ্রিজই দিচ্ছে ২০ বছরের ওয়ারেন্টি। একই সঙ্গে থাকছে একটি ফ্রিজ কিনে বিনামূল্যে আরেকটি ফ্রিজ পাওয়ার সুযোগ। এছাড়া বিভিন্ন পণ্যে রয়েছে নিশ্চিত পুরস্কার। শতাধিক পণ্যে বিভিন্ন ধরনের ছাড় , অফার ও যমুনার প্যাভিলিয়ন পরিদর্শন করলে বিনামূল্যে থাকছে ডিসকাউন্ট কুপন সংগ্রহের সুযোগ। তাই যমুনা ইলেকট্রনিকসে পছন্দের পণ্য কিনতে হুমড়ি খেয়ে পড়েছেন ক্রেতারা।তবে যমুনা ইলেকট্রনিকসের বিভিন্ন পণ্যের মধ্যে নারীদের পছন্দের শীর্ষে রয়েছে যমুনা ফ্রিজ। যমুনার প্যাভিলিয়নে ফ্রিজ কিনছিলেন আজিজা বেগম।
তিনি যুগান্তরকে বলেন, যমুনার পণ্য আন্তর্জাতিক মানসম্পন্ন আর দামও নাগালের মধ্যে। এছাড়া একটি ফ্রিজ কিনলে আরেকটি ফ্রিজ কেনার সুযোগ রয়েছে। তাই অন্য ব্র্যান্ড রেখে যমুনা কেন? জবাবে ওই নারী বলেন, যমুনার পণ্য গুণে ও মানে সেরা। আমার ঘরে রয়েছে যমুনার একধিক পণ্য। আমি যমুনা পণ্যের নিয়মিত ক্রেতা। যমুনা ইলেকট্রনিকস প্যাভিলিয়নের ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, একটি কিনলে আরেকটি ফ্রিজ জেতার সুযোগ রাখা হয়েছে। সারা দিন বিক্রি হওয়া ফ্রিজের ক্রেতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে একজনকে ফ্রিজ উপহার দেয়া হচ্ছে। প্রতিদিনই এ পুরস্কার দেয়া হচ্ছে। ফ্রিজের মডেলভেদে সর্বোচ্চ ৮ হাজার টাকা পর্যন্ত নগদ ছাড় দেয়া হয়েছে। এছাড়া কেনাকাটা ও প্যাভিলিয়ন পরিদর্শনে নগদ ছাড়, ভাউচার কুপন ও গিফট কুপন দেয়া হচ্ছে। শুধু প্যাভিলিয়নে প্রবেশ করলেই দর্শনার্থীদের ডিসকাউন্ট কুপন দেয়া হচ্ছে। মেলার শেষে এই ডিসকাউন্ট কুপন দেখিয়ে যমুনার শোরুম থেকে যে কোনো পণ্য কিনলে ৫ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা।
যমুনা ইলেকট্রনিকসে যত ছাড় : প্যাভিলিয়নের কর্মীরা জানান, যমুনা ইলেকট্রনিকসের প্যাভিলিয়ন ঘুরে দেখলেই দর্শনার্থীদের ডিসকাউন্ট কুপন দেয়া হচ্ছে। মেলা শেষ হলে এই ডিসকাউন্ট কুপন দেখিয়ে যমুনার শোরুম থেকে যে কোনো পণ্য কিনলে পাওয়া যাবে ৫ শতাংশ ছাড়। ফ্রিজে ২০ বছরের ওয়ারেন্টি দেয়া হচ্ছে। একটি ফ্রিজ কিনলেই আরেকটি উপহার পাওয়ার সুযোগ রয়েছে। এজন্য নির্দিষ্ট কোডে এসএমএস করতে হবে। লটারির মাধ্যমে বিজয়ী ক্রেতাকে এসএমএসে পুরস্কারের কথা জানিয়ে দেয়া হবে। ওই এসএমএস দেখিয়ে প্যাভিলিয়ন থেকে পুরস্কার বুঝে নিতে পারবেন ক্রেতারা। প্রতিদিনই এ পুরস্কার দেয়া হচ্ছে। এছাড়া ফ্রিজের মডেলভেদে সর্বোচ্চ ৮ হাজার টাকা পর্যন্ত নগদ ছাড় দেয়া হয়েছে। কর্মীরা আরও জানান, প্রতি ১০ হাজার টাকা কেনাকাটায় দেয়া হচ্ছে ১ হাজার টাকার ক্যাশ ভাউচার। ৩১ মার্চের মধ্যে যমুনা ইলেকট্রনিকসের যে কোনো শোরুম থেকে পণ্য কিনে ভাউচার দেখালে ওই অর্থ ছাড় পাবেন ক্রেতা। প্রতি ৫৫ ইঞ্চি ফোরকে এলইডি টিভিতে স্মার্টফোন ও অন্য মডেলের টিভিতে হোম অ্যাপলায়েন্স উপহার দেয়া হচ্ছে। এক ও দেড় টন এয়ারকন্ডিশনের সঙ্গে মাইক্রোওয়েভ ওভেন উপহার দেয়া হচ্ছে। ১৫০ সিসি জিউস ব্র্যান্ডের মোটরসাইকেল কিনলে ঢাকা-পাতায়া বিমান টিকিট জেতা বা সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত ছাড় পাওয়ার সুযোগ রয়েছে। বাকি মডেলগুলোতে ৫ হাজার টাকা ও স্মার্টফোন দেয়া হচ্ছে। এছাড়া যমুনা ফ্যানে থাকছে ১২ শতাংশ ছাড় এবং ১২ বছরের ওয়ারেন্টি। বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর আয়োজনে শেরেবাংলা নগরে এ মেলা শুরু হয়েছে ১ জানুয়ারি। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। কোনো সাপ্তাহিক ছুটি ছাড়াই মেলা সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। প্রবেশ ফি জনপ্রতি ৩০ টাকা। তবে ছোটদের জন্য ২০ টাকা।

No comments

Powered by Blogger.