ইনফিনিটি ডিসপ্লে’র নতুন ফোন আনলো স্যামসাং

‘ইনফিনিটি ডিসপ্লে’ প্রযুক্তির নতুন দুইটি স্মার্টফোন উন্মোচন করেছে স্যামসাং।

গ্যালাক্সি এস৮-এ প্রথম এ ধরনের পর্দা ব্যবহার করে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। পর্দার বেজেল প্রায় পুরোটাই বাদ দেওয়ায় এমন নাম দেওয়া হয়েছে এই পর্দার।

গ্যালাক্সি এস ৮-এর পর গ্যালাক্সি নোট ৮ এ একই ধরনের পর্দা দেখা গেছে। কিন্তু এ যাবৎ তা ফ্ল্যাগশিপ ডিভাইসের মধ্যেই সীমিত ছিল। এবার মধ্যম মানের ডিভাইসে এই পর্দা যোগ করলো প্রতিষ্ঠানটি।

গ্যালক্সি এ৮ ও এ৮ প্লাস ২০১৮ সংস্করণে এই পর্দা যোগ করেছে স্যামস্যাং, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

২০১৮ সালের জানুয়ারিতে ডিভাইস দুইটি বাজারে আসবে বলে জানানো হয়েছে। ডিভাইসগুলোর বাজার মূল্য কতো হবে তা জানায়নি স্যামসাং।

এই ডিভাইস দু’টিতেই প্রথমবারের মতো সামনে ডুয়াল ক্যামেরা যোগ করেছে নির্মাতা প্রতিষ্ঠানতি। এই ডুয়াল ক্যামেরার মাধ্যমে ‘লাইভ ফোকাস’ সুবিধা পাওয়া যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এর পাশাপাশি ফ্ল্যাগশিপ ডিভাইসের অনেক ফিচারই রাখা হয়েছে নতুন ডিভাইস দু’টিতে।

গ্যালাক্সি এস ৮-এর মতোই হোম বাটন বাদ দেওয়া হয়েছে গ্যালাক্সি এ৮ ও এ৮ প্লাস-এ। আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বসানো হয়েছে পেছনে ক্যামেরার নিচে।

এ ছাড়া ‘স্যামসাং পে’ সুবিধা পাওয়া যাবে নতুন স্মার্টফোনগুলোতে। আর আইপি৬৮ স্ট্যান্ডার্ড পানি-নিরোধী করা হয়েছে ডিভাইসগুলো।

গ্যালাক্সি এ৮-এ চার জিবি র‍্যামের সঙ্গে ৩২ জিবি বা ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ এবং ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করেছে স্যামসাং।

আর চার জিবি বা ছয় জিবি র‍্যামের সঙ্গে ৩২ বা ৬৪ জিবি ইন্টার্নাল স্টরেজের সঙ্গে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রাখা হয়েছে গ্যালাক্সি এ৮ প্লাস-এ।

No comments

Powered by Blogger.