অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সুখবর দিচ্ছেন কুক

অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক
অ্যান্ড্রয়েড সফটওয়্যার চালিত ফোন ব্যবহারকারীদের জন্য আরও অধিক সেবা দেওয়ার আভাস দিয়েছেন প্রতিদ্বন্দ্বী অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক। এর আগে মাইক্রোসফটও অ্যান্ড্রয়েডের জন্য বেশ কিছু প্রয়োজনীয় অ্যাপ উন্মুক্ত করেছে। বর্তমানে মোবাইল অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েডের জনপ্রিয়তা সবচেয়ে বেশি।
ফরচুন অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়, গত বছরের জুনে অ্যাপল মিউজিক চালু করার সময় একে ২৪ ঘণ্টার বৈশ্বিক বেতার স্টেশনের যুগান্তকারী সেবা হিসেবে পরিচয় করিয়ে দিয়েছিল অ্যাপল। কিন্তু অ্যাপলের প্রধান নির্বাহীর সাম্প্রতিক কিছু মন্তব্যে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য অ্যাপলের পক্ষ থেকে কিছু সেবা দেওয়ার ইঙ্গিত পাওয়া যায়।
গত মাসের শেষদিকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় টিম কুক ও অ্যাপলের কর্মকর্তারা প্রতিষ্ঠানটির প্রান্তিক আয় ঘোষণা করেন। ওই অনুষ্ঠানে উপস্থিত একাধিক সূত্রের বরাতে প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ ম্যাকের প্রতিবেদনে বলা হয়েছে, ওই অনুষ্ঠানে বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়। এর মধ্যে অ্যাপলের ভবিষ্যৎ-সংক্রান্ত বেশ কয়েকটি বিষয় ছিল।
এর মধ্যে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য অ্যাপলের আরও সেবা বাড়ানোর বিষয়টিও রয়েছে। প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, অ্যাপলের আইক্লাউড সেবা ও অ্যাপল পে নামের পেমেন্ট সেবাকে অ্যান্ড্রয়েডে আনতে পারে অ্যাপল। গত নভেম্বরে অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপল মিউজিক উন্মুক্ত করে অ্যাপল।
অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে সেবা চালু করে গুগল ও মাইক্রোসফটকে অনুসরণ করছে অ্যাপল। গত বছর থেকে মাইক্রোসফট তাদের ডিজিটাল সহকারী সফটওয়্যার করটানাকে আইওএস, অ্যান্ড্রয়েড ও সাইনোজেনের জন্য উন্মুক্ত করেছে।

No comments

Powered by Blogger.