ডোনাল্ডকে অভিযোগ করা বন্ধ করতে বললেন আমেরিকান মুসলমানরা

মুসলিম অভিবাসন 'পুরোপুরি' বন্ধ করার দাবি জানানোর মাধ্যমে সহিংসতা উৎসাহিত করা বন্ধ করার জন্য আমেরিকান মুসলমানরা রিপাবলিকান প্রেসিডেন্ট মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছে মুসলিম আমেরিকানরা।
প্যারিস হামলা এবং ক্যালিফোর্নিয়ায় এক দম্পতির দৃশ্যত গুলিবর্ষণের ঘটনায় মুসলিমবিরোধী তীব্র ভাবাবেগ সৃষ্টির প্রেক্ষাপটে ট্রাম্পও জ্বালাময়ী বক্তৃতা দিয়ে যাচ্ছেন। তিনি কিছু সময়ের জন্য হলেও মুসলিম অভিবাসন বন্ধ করার দাবি জানিয়েছেন।
এ প্রেক্ষাপটে ১৯৮০ সালে মিসর থেকে যুক্তরাষ্ট্রে যাওয়া কৃষি প্রকৌশলী (তিনি এখন একটি ট্রাভেল এজেন্সি) পরিচালনা করেন, তিনি জার্সি সিটির ইসলামিক সেন্টারের পরিচালকও) আহমদ শেহদিদ বলেন, দায়িত্বহীন কথাবার্তা আমাদের আহত করছে।
তিনি অভিযোগ করেন, ট্রাম্পের বক্তব্য ঘৃণা ও সহিংসতা উস্কে দিচ্ছে।
তিনি বলেন, আমি তাকে অনুরোধ করছি, তার কাছে মিনতি করছে, দোহাই লাগে, এসব অভিযোগ থামান। মুসলিম সম্প্রদায়কে আমেরিকান সমাজের অবিচ্ছেদ্য অংশ হিসেবে দেখুন। আমরা আমেরিকার অংশ। আমরা অন্য কোথাও যাচ্ছি না।
মুসলিম আমেরিকানরা বলছে, তারা ভীত-সন্ত্রস্ত্র। তারা বলছে, হিজাবধারী নারীদের টিটকারি করা হচ্ছে, এক মুসলিম ট্যাক্সিচালককে ছুরিকাঘাত করা হয়েছে, ফিলাডেলফিয়ায় একটি মসজিদের সামনে শূকরের মাথা রাখা হয়েছে।

No comments

Powered by Blogger.