বুড়িগঙ্গায় মিলল নীরবের নিথর দেহ

নীরব
শিশু নীরব
রাজধানীর শ্যামপুরে স্যুয়ারেজ লাইনে পড়ে যাওয়া পাঁচ বছরের শিশু নীরব মারা গেছে। ঘটনাস্থল থেকে প্রায় এক মাইল দূরে বুড়িগঙ্গা নদীর তীর থেকে শিশুটিকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। হাসপাতালে নেওয়া হলে চিকিৎ​সকেরা তাকে মৃত ঘোষণা করেন।
নীরব রেজাউল ইসলাম ও নাজমা বেগমের একমাত্র সন্তান। তাঁরা শ্যামপুরের পালাপাড়ার বরইতলা এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতেন। নীরবের বাবা-মা ও প্রতিবেশীরা জানান, আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে নীরব স্থানীয় দুটি শিশুর সঙ্গে খেলছিল। একপর্যায়ে সে ওই স্যুয়ারেজের লাইনের পানিতে পড়ে যায়। তখন অন্য শিশুদের চিৎ​কারে আশপাশের লোকজন ছুটে এসে স্যুয়ারেজের লাইনের পানিতে নেমে নীরবকে খোঁজাখুঁজি করতে থাকে। কিন্তু পাওয়া যায়নি। এরপর স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।
রাত আটটার পর পর নীরবকে অচেতন অবস্থায় ঘটনাস্থল থেকে প্রায় এক মাইল দূরে বুড়িগঙ্গা নদীর তীর থেকে উদ্ধার করা হয়। কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী জানান, বুড়িগঙ্গার তীর থেকে নীরবকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) খাজা আবদুল গফুর জানান, হাসপাতালে আনার আগেই শিশু নীরব মারা গেছে। এ ঘটনায় আলাউদ্দীন নামের ফায়ার সার্ভিসের এক ডুবুরি অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বর্তমানে চিকিৎসাধীন আছেন।
হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত একজন চিকিৎসক বলেন, ‘রাত পৌনে নয়টার দিকে নীরবকে হাসপাতালে আনা হয়। তার স্বাস্থ্য পরীক্ষার পর নয়টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।’
রাজধানীর শাহজাহানপুরের রেল কলোনিতে গত বছরের ২৬ ডিসেম্বর ওয়াসার একটি পরিত্যক্ত পাইপে পড়ে জিহাদ নামের একটি শিশু মারা যায়। ফায়ার সার্ভিস চেষ্টা চালিয়ে জিহাদকে উদ্ধার করতে ব্যর্থ হয়। পরে কয়েকজন তরুণের চেষ্টায় পাইপের ভেতর থেকে জিহাদের লাশ তুলে আনা হয়।
রাজধানীর শ্যামপুরে আজ মঙ্গলবার বিকেলে নীরব নামের পাঁচ বছরের একটি শিশু পয়োনিষ্কাশন নালায় পড়ে গেছে। শিশুটিকে উদ্ধারে চেষ্টা চলছে। ছবি: প্রথম আলো

No comments

Powered by Blogger.