জাসদকে যারা বাদ দিতে চান তারা ভুল করছেন : ইনু

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, যারা জাসদকে ধবংস করতে চাচ্ছেন, বাদ দিয়ে রাজনীতি সাজানোর কথা ভাবছেন তারা ভুল করছেন। জাসদ যে রাজনৈতিক আদর্শ ও শক্তি নিয়ে রাজনীতিতে অবস্থান করছে, সেই আদর্শ ও শক্তিকে বিবেচনায় নিতে হবে। যদি বাংলাদেশকে সামনে দিকে নিয়ে যেতে রাজনীতি করতে হয় জাসদকে অংশীদার করতেই হবে।
আজ শনিবোর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ দলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তথ্যমন্ত্রী একথা বলেন।
ইনু আরো বলেন, জাসদ ঐক্যের দল। সমাজতান্ত্রিক দল। কিন্তু জাসদ ঐকবদ্ধ সংগ্রামের মাঝে সমাজতন্ত্রের পতাকা লুকিয়ে রাখে না। জাতীয়, দেশের প্রয়োজনে জাসদ ঐক্যর কৌশলকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। জাসদ কখনোই দলের বা নেতাদের স্বার্থের হিসাব নিকাশ করে রাজনৈতিক কৌশলকে সাজায় না।
তথ্যমন্ত্রী আরো বলেন, জাসদ জাতীয় প্রয়োজনে, দেশের প্রয়োজনে ঐক্যের কৌশলকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। জাসদ কখনোই দলের বা নেতাদের স্বার্থের হিসাব নিকাশ করে রাজনৈতিক কৌশল সাজায় না। তবে জাসদ ধরো মারো খাও এমন রাজনীতিতে বিশ্বাস করে না।
তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া, বিএনপি এবং জামায়াতের এজেণ্ডা নির্বাচন বা গণতন্ত্র নয়। শুরু থেকেই তাদের আসল মতলব পানি ঘোলা করে দেশকে সংবিধানের বাইরে ধাক্কা দিয়ে অঘটন ঘটিয়ে অস্বাভাবিক সরকার ক্ষমতায় আনা।
তিনি বলেন, যারা শেখ হাসিনার বিকল্প খালেদা-বিএনপি-জামায়াত তারা ভুল করছেন। অঘটন ঘটিয়ে ক্ষমতায় আসার দিন শেষ।
তথ্যমন্ত্রী আরো বলেন, জাতীয় শত্রুর সাথে কোনো সমঝোতা হবে না, সুযোগও নেই। তাছাড়া বেগম খালেদা জিয়ার এখন দম নেয়ারও সুযোগ নেই। কারণ তিনি অঘটন ঘটানোর অস্বাভাবিক রাজনীতি করে নিজেই নিজেকে এমন পর্যায়ে নামিয়ে নিয়েছেন, তাকে আর রাজনৈতিক প্রতিযোগী, প্রতিদ্বন্দী, প্রতিপক্ষের অবস্থায় নেই।
রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বক্তব্য রাখার কথা থাকলেও তিনি আসেননি। এজন্য জাসদের সাধারণ সম্পাদক শরিফ নূরুল আম্বিয়া দুঃখ প্রকাশ করেন। তবে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া বক্তব্য রাখেন।
আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাজমুল হক প্রধান এমপি, শিরিন আতখার এমপি, মীর আখতার হোসাইন, ডাঃ খন্দকার মোজাম্মেল হোসেন, লুৎফা তাহের প্রমুখ।

No comments

Powered by Blogger.