জয় বাংলা শ্লোগানের অপমান করছে ছাত্রলীগ : জাফর ইকবাল

শাবি শিক্ষকদের উপর ছাত্রলীগের ন্যাক্কারজনক হামলায় নিস্তব্ধ, নির্বাক হয়ে গেছেন শিক্ষক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল। অভিমানে আঝোর ধারায় খোলা আকাশের নিচে বৃষ্টিতে ভিজছেন তিনি। লজ্জা আর ঘৃণা তার চোখেমুখে ভর করেছে। অন্য শিক্ষকদের মাথায় ছাতা থাকলেও জাফর ইকবাল ছাতা ছাড়াই বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের সামনে বসে আছেন। অন্য শিক্ষকরা তার পাশে ভিড় করে আছেন।
শাবিতে আন্দোলনরত শিক্ষকদের উপর ছাত্রলীগের এমন ন্যাক্কারজনক হামলায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ড. জাফর ইকবাল বলেন, জয় বাংলা শ্লোগানের অপমান করছে ছাত্রলীগ। জয় বাংলা শ্লোগান দিয়ে আমাদের মুক্তিযুদ্ধ হয়েছে। আর আজ জয় বাংলা শ্লোগান দিয়ে ছাত্রলীগ শিক্ষকদের উপর হামলা করল। ড. জাফর ইকবাল বলেন, আজকে যারা আমাদের শিক্ষকদের উপর হামলা করল তারা যদি আমার ছাত্র হয় তাহলে আমার গলায় দড়ি দিয়ে মরা উচিত। আমি তীব্র মানসিক যন্ত্রনায় ভুগছি। যারা একটু একটু করে বিশ্ববিদ্যালয়কে আজকের অবস্থানে নিয়ে এসেছে তাদেরকেই পেটানোর দৃশ্য আমাকে দেখতে হল। আজ যা ঘটল আমি আমার জীবনে এমনটা কখনো কল্পনাও করতে পারি না।
উপাচার্যকে উদ্দেশ্য করে তিনি বলেন, ভিসি যদি মনে করেন এভাবে আন্দোলন বন্ধ করা যাবে তাহলে তিনি ভুল করেছেন। এতে আন্দোলন বন্ধ হবে না।
আন্দোলনের বিষয়ে তিনি বলেন, শিক্ষকরা মিথ্যাবাদী উপাচার্যের বিরুদ্ধে যে আন্দোলন করছেন আমি তা পূর্ণভাবে সমর্থন করি। নিয়মতান্ত্রিকভাবে সবারই আন্দোলন করার অধিকার রয়েছে। আমি নিজেও এক সময় এই শিক্ষামন্ত্রীর সাথে আন্দোলন করেছি।
উপাচার্য ভবনের সামনে বসেই তিনি শিক্ষকদের উপর ছাত্রলীগের হামলার দৃশ্য দেখেন। এরপর থেকেই প্রচন্ড বৃষ্টিতে ভিজে বসে ছিলেন ড. জাফর ইকবাল । পরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

No comments

Powered by Blogger.