জাফরুল্লাহর চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা স্থগিত

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আদালত অবমাননার দায়ে অভিযুক্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানা স্থগিত করেছেন মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনাল-২। ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার আফতাব-উজ-জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
সময়মতো আর্থিক জরিমানা প্রদান না দেয়ায় তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়েছিল। তবে এরই মধ্যে আপিল বিভাগে দণ্ড মওকুফের আবেদনের ভিত্তিতে ৫ জুলাই পর্যন্ত দণ্ড স্থগিতাদেশ পান তিনি। রোববার এই স্থগিতাদেশের সার্টিফাইড কপি ট্রাইব্যুনালে জমা দিলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা স্থগিতের আদেশ দিয়েছেন বিচারপতি এম ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল-২।
রোববার বেলা ১১টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর পাঁচ হাজার টাকা জরিমানা স্থগিতের আদেশের কপি ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের কাছে জমা দেয়া হয়। ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজে ট্রাইব্যুনালের রেজিস্ট্রার মোস্তাফিজুর রহমানের কাছে এটি জমা দেন।
জরিমানা নির্ধারিত সময়ে না দেয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে গত ১৮ জুন গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল-২। তবে জরিমানা জমা দেয়ার নির্ধারিত সময়ের আগেই ১৬ জুন ট্রাইব্যুনালের দেয়া পাঁচ হাজার টাকা জরিমানার আদেশের কার্যকারিতা ৫ জুলাই পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে জাফরুল্লাহর আবেদনটি আগামী ৫ জুলাই আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়।
আপিল বিভাগের জরিমানা স্থগিতের আদেশ ট্রাইব্যুনাল জানে না তাই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে ওইদিন জানিয়েছিলেন ডেপুটি রেজিস্ট্রার আফতাবুজ্জামান।

No comments

Powered by Blogger.